বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রশিক্ষণে আমাদের আরও মনযোগী হতে হবে: সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

প্রধানমন্ত্রী সেনাবাহিনীর আধুনিকায়ন এবং এর ক্যাপাসিটি বিল্ডিংয়ের জন্য যা যা করণীয় সবকিছুই করছেন। আমাদের সার্বিক যেগুলো চাহিদা- সেটা আমরা পাচ্ছি। প্রশিক্ষণে আমাদের আরও মনযোগী হতে হবে। যুগের সঙ্গে তাল মিলিয়ে যে সক্ষমতা আমাদের দরকার- সেটা আমরা বৃদ্ধি করছি এবং এটা করে যাব। এটা চলমান একটা প্রক্রিয়া বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস. এম. শফিউদ্দিন আহমেদ।

রোববার (২ জানুয়ারি) দুপুর ২টার দিকে সেনাবাহিনীর উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর গ্রামের দিঘিরপাড় এলাকায় ৪০০ দুঃস্থ-অসহায়ের মাঝে ত্রাণ সামগ্রী এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন সেনাপ্রধান।

সেনাপ্রধান জেনারেল এস. এম. শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী এখন বর্তমান বিশ্বে শান্তিরক্ষা প্রেরণকারী দেশ হিসেবে এক নম্বরে অবস্থান করছে। এই এক নম্বরে থাকাটাই প্রমাণ করে যে, আমরা জাতিসংঘে অত্যন্ত ভালো পারফরম্যান্স দেখিয়েছি। তারই ধারাবাহিকতায় আমরা এক নম্বরে অবস্থান গ্রহণ করতে পেরেছি।

সেনাপ্রধান আরো বলেন, বাংলাদেশ সেনাবাহিনী এখন প্রশিক্ষণকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। আমরা যখন প্রশিক্ষণের জন্য বাইরে আসি, তখন আমরা সবসময় চেষ্টা করি জনগণের পাশে দাঁড়ানোর জন্য। তারই ধারাবাহিকতায় আমরা এখানে ফ্রি চিকিৎসা দিচ্ছি, চিকিৎসা সামগ্রী বিতরণ করছি। আমরা খাদ্য সামগ্রী দিলাম, কম্বল বিতরণ করছি শীতার্তদের জন্য। এ সমস্ত প্রচেষ্টা শুধুমাত্র এখানেই সীমাবদ্ধ না, একই সঙ্গে এটা সারাদেশে যেখানে যেখানে আমাদের ফোর্স মোতায়েন আছে তারা ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই প্রচেষ্টা অব্যাহত থাকবে যতদিন না আমাদের প্রশিক্ষণ শেষ হয়। আমরা প্রশিক্ষণ কর্মকাণ্ড করার পাশাপাশি জনগণদের পাশে যতক্ষণ দাঁড়াতে পারব অবশ্যই দাঁড়াব।

এর আগে সেনাপ্রধান শাহবাজপুর এসে পৌঁছালে তাকে স্বাগত জানান ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি এবং কুমিল্লার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুণ। পরে তিনি কুমিল্লা সেনানিবাসের ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্স কর্তৃক পরিচালিত বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন। যেখানে প্রায় ৭ শত অসহায় মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

আর পড়তে পারেন