শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রীতি ম্যাচে ঘানার জালে ব্রাজিলের ৩ গোল

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৪, ২০২২
news-image

 

স্পোর্টস ডেস্ক:

ফ্রান্সের ল্য আভেতে ঘানার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেইমার নিজে গোল করতে না পারলেও সতীর্থদের দিয়ে দুটি গোল করিয়েছেন তিনি। তার এ অবদানে বড় ব্যবধানে ম্যাচ জিতেছে দল।

স্থানীয় সময় শুক্রবার রাতের ওই ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চড়াও হয় নেইমারবাহিনী।

ম্যাচের প্রথমার্ধেই ভাগ্য নিশ্চিত হয় ব্রাজিলের। সবগুলো গোল হয় প্রথমার্ধে। খেলা শুরুর ১০ মিনিটের মধ্যেই লিড নেয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। নবম মিনিটে রাফিনিয়ার কর্নারে অনেকটা লাফিয়ে উঠে হেড করে দলকে এগিয়ে নেন পিএসজির ডিফেন্ডার মার্কিনিয়োস। এর মিনিট পাঁচেক পর দারুণ সুযোগ হারান রাফিনিয়া। ভিনিসিউসের কাছ থেকে বল পেলেও লক্ষ্যে রাখতে পারেননি বার্সেলোনার এ ফরোয়ার্ড। ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। নেইমারের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি। এতে করে ২-০তে এগিয়ে যায় ব্রাজিল।

বিরতির আগে ৪০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ব্রাজিল। বাঁ দিক থেকে নেইমারের ফ্রি-কিকে হেডে গোলটি করেন রিচার্লিসন। এ গোলের মধ্য দিয়ে ব্রাজিলের হয়ে ৫ ম্যাচে তার গোল হয়েছে ৬টি। জাতীয় দলের জার্সিতে তার মোট গোল ১৬টি। দ্বিতীয়ার্ধে ঘানার ওপর চাপ সৃষ্টি করলেও গোলের দেখা পায়নি ব্রাজিল। এতে করে ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়েন তিতের শিষ্যরা।

গত বছর কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হারের পর থেকে এ নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত ব্রাজিল। এর মধ্যে দলটি জয় পেয়েছে ১১টি; ড্র করেছে তিনটি ম্যাচ।

কাতার বিশকাপের আগে ব্রাজিল শেষ প্রীতি ম্যাচটি খেলবে মঙ্গলবার। প্যারিসে উত্তর আফ্রিকার দেশ তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামবে লাতিন আমেরিকার দলটি।

আর পড়তে পারেন