বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিফা বিশ্বকাপ উপলক্ষে কাতার স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সংবাদ সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০২২
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতার থেকেঃ

পুরো বিশ্বের চোখ এখন মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের দেশ কাতারের দিকে। ফিফা বিশ্বকাপ ঘিরে নিত্যনতুন নিয়মের ঘোষণা দিচ্ছে দেশটির সরকার। কাতার স্বরাষ্ট্রর মন্ত্রণালয় কর্তৃক সিভিল ডিফেন্স সদর দফতরে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এমওআই-এর জনসংযোগ পরিচালক এবং ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ নিরাপত্তা ও সুরক্ষা অপারেশন কমিটির মিডিয়া ইউনিটের প্রধান ব্রিগেডিয়ার আবদুল্লাহ খলিফা আল মুফতাহ এবং নির্বাহী পরিচালক। টুর্নামেন্টের সিকিউরিটি অপারেশন্স কমান্ডার অফিসার লেফটেন্যান্ট কর্নেল জাসেম আল সাইদ।

বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ ফুটবল প্রেমিরা অধির আগ্রহে অপেক্ষা করছেন কাতারে আসার জন্য। হাবলট ঘড়ির ক্ষন গননা অনুযায়ী দুই মাসের চেয়েও কম সময় বাকি আছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ফিফা বিশ্বকাপের। এর মধ্যে বিভিন্ন নিয়ম নীতি নির্ধারন করছে কাতার।

এক সংবাদ সম্মেলনে জনসংযোগ বিভাগের পরিচালক এবং বিশ্বকাপ নিরাপত্তা ও নিরাপত্তা কমিটির মিডিয়া ইউনিটের প্রধান ব্রিগেডিয়ার আবদুল্লাহ খলিফা আল-মুফতাহ বলেন, বিশ্বকাপ চলাকালীন নভেম্বরের ১ তারিখ থেকে ডিসেম্বর ২৩ তারিখ পর্যন্ত কাতারে ভিজিট ভিসা বন্ধ থাকবে। ফিফা টিকেট বা হায়া কার্ডধারীরা অবাধে আসতে পারবেন, তবে কাতারে তারা ২৩ জানুয়ারি পর্যন্ত অবস্থান করতে পারবেন। এছাড়া কাতারের নাগরিক, অভিবাসী ও জিসিসি দেশের নাগরিকগন স্বাভাবিক প্রবেশ বাহির হতে পারবেন। এছাড়াও সংবাদ সম্মেলনে আরও বলা হয়, দেশটির আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে। এসময় দেশটির সশস্ত্র বাহিনীর কর্মকর্তা ও প্রশাসনের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন