শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের আইসিটি খাত বিশ্বব্যাপী প্রশংসিত : পলক

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৬

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, খুব অল্প সময়ে বাংলাদেশের আইসিটি খাত বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

শনিবার দুপুরে নাটোরের কোর্ট মাঠে সিংড়া উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত স্বপ্ন বাস্তবায়নে প্রত্যক্ষভাবে নেতৃত্বে ও নির্দেশনা দিচ্ছেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এর ফলে খুবই অল্প সময়ে দেশের আইসিটি খাত আজ বিশ্বব্যাপী প্রশংসিত। এই প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে একটি অপশক্তি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সৃষ্টি করে আমাদের বাধাগ্রস্ত করতে চায়। কিন্তু না, শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রযুক্তি ও প্রগতির অপূর্ব সমন্বয় ঘটিয়ে একটি আধুনিক বাংলাদেশ গড়ে তুলছি।

প্রতিমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে প্রযুক্তি ও প্রগতির পথে এগিয়ে যাবে বাংলাদেশ। প্রযুক্তির অপার সম্ভাবনার সুযোগ কাজে লগিয়ে আজ তরুণ প্রজন্ম নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে।

সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রায়হান কবির টিটুর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম ফারুক, দেলোয়ার হোসেন  শাহাজাদা, সহ-সম্পাদক এসএম জাকারিয়া বুলবুল, জেলা ছাত্রলীগের জেলা শাখার সভাপতি রাকিবুল ইসলাম জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রমুখ।

আর পড়তে পারেন