রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাইডেন পাগল হয়ে গেছে, ট্রাম্পের দাবি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সমালোচনায় আবারও মুখর হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল বৃহস্পতিবার (১০ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে বাইডেনকে ‘পাগল ও অযোগ্য’ বলে মন্তব্য করেছেন তিনি। খবর আরটি।

ট্রাম্প লেখেন, জো বাইডেন একসঙ্গে দুটি বাক্য বলতে পারেন না। তিনি দেশের সীমান্ত খুলে দেওয়ার যে বিপর্যয় সিদ্ধান্ত নিয়েছেন তা আমাদের একসময়ের মহান যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় ও ক্ষতিকারক সিদ্ধান্ত হবে। এ ধরনের অনুপ্রবেশ অবিলম্বে বন্ধ করতে হবে।

বাইডেনকে উদ্দেশ করে তিনি লেখেন, ‘আমাদের দেশকে এমন একজন মানুষ ধ্বংস করছে যার মননশক্তি, চিন্তাচেতনা ও আইকিউ একজন প্রথম শ্রেণির শিক্ষার্থীর সমান।’

বর্তমান মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে একটুকু বলেই থামেননি ট্রাম্প। তিনি আরও লেখেন, ‘তিনি (বাইডেন) নির্বোধ ও অযোগ্য। তিনি পাগল হয়ে গেছেন।’

২০২১ সালে প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা নেওয়ার পর ট্রাম্পের বিভিন্ন নীতি থেকে সরে আসেন জো বাইডেন। এরপরই যুক্তরাষ্ট্রে নজীরবিহীন অভিবাসন সংকট দেখা দেয়। বাইডেনের ক্ষমতা গ্রহণের পর থেকে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৭০ লাখের বেশি অবৈধ অভিবাসী প্রবেশ করেছেন।

২০২৪ সালর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা আগেই দিয়ে রেখেছেন ট্রাম্প। তবে নির্বাচনের আগের সময়টা তেমন ভালো যাচ্ছে না তার। গত চার মাসে ফৌজদারি মামলায় অভিযুক্ত হয়ে তিনবার আদালতে হাজিরা দিয়েছেন তিনি।

গত ১ আগস্ট ট্রাম্পকে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে করা মামলায় অভিযুক্ত করা হয়। এরপর এই মামলায় ৩ আগস্ট বিকেলে রাজধানী ওয়াশিংটন ডিসির একটি আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন তিনি।

এ ছাড়া তার বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয় নথি বেআইনিভাবে নিজের কাছে রেখে দেওয়া এবং সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলকে ঘুষ দিয়ে মুখ বন্ধ করার অভিযোগে দুটি মামলা হয়। যদিও এসব অভিযোগে নিজেকে নির্দোষ দাবি করে আসছেন ট্রাম্প।

আর পড়তে পারেন