শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিয়েবাড়ির আনন্দ রূপ নিল বিষাদে

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৬, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক বিয়েবাড়িতে আগুনে আটটি বসতঘর পুড়ে গেছে। সোমবার (১৬ আগস্ট) ভোর ৫টায় উপজেলার চরহাজারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মাইলওয়ালা বাড়িতে এ অগ্নিকাণ্ড ঘটে। এতে অন্তত ১৫ থেকে ১৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্তদের।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রধানরা হলেন- মো. আবদুর রব, মো. বাচ্চু, মো. মুসা মিয়া, পরানী বেগম, নুর আলম, মোস্তফা সবুজ, মো. রবিন ও মো. সোহেল।

কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা (এসও) মো. জামিন মিয়া বলেন, এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে৷

খোঁজ নিয়ে জানা গেছে, রোববার আবদুর রবের ছেলে আবদুর রহিম বিয়ের পর বাড়িতে নববধূকে আনেন। সোমবার বৌভাতের অনুষ্ঠান ছিল। অগ্নিকাণ্ডের পর সেই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মো. ছোটন জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় পরিবারগুলো কিছুই রক্ষা করতে পারেনি। বিয়েবাড়ি হওয়ায় আত্মীয়-স্বজনের ভিড়ও ছিল বেশি।

খবর পেয়ে সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। তিনি পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ৫০ হাজার টাকা করে অনুদান দেয়ার ঘোষণা দেন।

এর আগে, রোববার উপজলার একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আরেক বাড়িতে অগ্নিকাণ্ডে দুটি বসতঘর পুড়ে গেছে। সেখানেও কাদের মির্জা ৫০ হাজার টাকা করে অনুদানের ঘোষণ দেন।

আর পড়তে পারেন