শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে ৬ জনের মনোনয়ন বাতিল

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন:
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসন থেকে মনোনয়ন পেতে মোট ১৫ জন প্রার্থী নির্বাচন কমিশনের নিয়ম মোতাবেক স্ব-স্ব মনোনয়ন পত্র জমা দেন। কিন্তু এর মধ্যে থেকে বিভিন্ন কারনে ৬ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার।

বাতিল ৬ জনের মধ্যে বিএনপির কাজী নাজমুল হোসেন তাপস ঋণ খেলাপীর অভিযোগে, জাতীয় পার্টির কাজী মামুনূর রশিদ হলফ নামায় মামলার কথা না লিখায়, এ.কে.এম মমিনুল হক সাঈদ আওয়ামী লীগের দলীয় মনোনয়নের প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেওয়ায়, নজরুল ইসলাম ভূঁইয়া ভোটারের ভুয়া স্বাক্ষর করায়, ইসলামী ঐক্যজোটের মাওলানা মেহেদী হাসানের আয়ের উৎস উল্লেখ্য না করায়, স্বতন্ত্র প্রার্থী সাঈদুল হক সাঈদ ভোটারের ভুয়া স্বাক্ষর করায় এই ৬ জন প্রার্থীকে বাতিল ঘোষণা করা হয়।

যাচাই বাছাইয়ে বৈধতা পেয়েছেন, আওয়ামী লীগ থেকে মো. এবাদুল করিম বুলবুল, বিএনপি থেকে তকদীর হোসেন মো. জসীম, মো. সালাউদ্দিন ভূইয়া শিশির, জাসদ (ইনু) থেকে এড. শাহ্ জিকরুল আহমেদ খোকন, বাংলাদেশ মুসলিম লীগ থেকে একেএম আশরাফুল আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. ওসমান গণি রাসেল, জাকের পার্টি থেকে মো. রশিদ উল্লাহ, বাংলাদেশ বিকল্পধারা থেকে মো. তানভীর মনিরুল ইসলাম, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি থেকে কমরেড মো. শাহীন খান।

এদিকে বাতিল ৬ জন প্রার্থীর এই রায়ের বিরুদ্ধে আগামী ৩দিনের মধ্যে আপিল করবেন বলে জানিয়েছেন।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার হায়াত উদ দৌলা খান বলেন, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন।

আর পড়তে পারেন