বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভালোবাসার দিনে ১০ টাকার গোলাপ ১০০ টাকা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৪, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ

আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা ও বসন্ত দিবসের সকাল থেকেই গোলাপের দাম আকাশ ছোয়া। সাধারণ দিনে গোলাপের দাম থাকে ১০ থেকে ১৫ টাকা ঊর্ধ্বে ২০ টাকা। কিন্তু আজকের দিনে একটি গোলাপের দাম বেড়েছে ১০ গুণ পর্যন্ত।

দেশের প্রতিটি এলাকার অলিতে-গলিতে শুধু শুক্রবার নয়, গত দু’দিন ধরে বসেছে অস্থায়ী ফুলের দোকান। যদিও গত দু’দিন ফুলের দাম ঠিকই ছিল, কিন্তু বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাত থেকে গোলাপের দাম বেড়ে গেছে সাধারণ দামের তুলনায় বেশ কয়েকগুণ বেশি।।

পাড়া-মহল্লার অলিতে-গলিতে অস্থায়ী ফুলের দোকানগুলোতে বেশ দাম হাঁকাচ্ছেন দোকানিরা। দুই দিবসে ফুলের চাহিদা বেশি হওয়ায় এমন দামে ফুল কিনতে হচ্ছে বলে মনে করছেন ক্রেতারা।

শুক্রবার সকাল সকাল ফুল কিনতে আশুলিয়ার চারাবাগ মোড়ে এসেছেন কলেজছাত্র শাকিল। তার ধারণা, ফুল উৎপাদনের গ্রাম এখান থেকে খুব কাছে, তাই ফুলের দামও কম পাওয়া যাবে। কিন্তু না। দোকানির থেকে ফুলের দাম শুনে তিনি হতভম্ব।

তিনি বলেন, আজ ভালোবাসার দিন, শুধু তাই নয়, আজ ফাল্গুনও। ভালোবাসার দিনে প্রিয় মানুষ বলতে আমি বুঝি বাবা-মা। আর আজ আমার বাবা-মার বিবাহবার্ষিকী। তাই তাদের জন্য ফুল কিনতে এসেছি। যদিও ফুল বেশি নিতে চেয়েছিলাম, কিন্তু ফুলের যে দাম দু’জনের জন্য দু’টি ফুল কিনলাম। ১০ টাকার গোলাপের দাম চাচ্ছে ১০০ টাকা!

আশুলিয়ার নরসিংহপুর এলাকায় অস্থায়ীভাবে দোকান দিয়ে ফুল বিক্রি করছেন আসাদুল। তিনি বলেন, বৃহস্পতিবার সকালে সাদুল্লাপুর থেকে ৫০০ গোলাপ কিনে এনেছি। প্রতি গোলাপ কিনেছি ৫৫ টাকা করে। বৃহস্পতিবার বিক্রি করেছি ৭০ থেকে ৮০ টাকা করে। শুক্রবার সকালে প্রতিগোলাপ ৯০-১০০ টাকা পর্যন্তও বিক্রি হয়েছে।

আর পড়তে পারেন