রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভিসা নীতি নিয়ে সরকার নয়, বরং চাপে আছে বিএনপি: দীপু মনি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মার্কিন ভিসা নীতি নিয়ে সরকার নয়, বরং চাপে আছে বিএনপি।

শনিবার (২৩ সেপ্টেম্বর)  দুপুরে রাজশাহীর মাদিনাতুল উলুম কামিল মাদ্রাসায় ‘মাদ্রাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা ও শিক্ষকদের প্রত্যাশা’ শীর্ষক বিভাগীয় শিক্ষক সমাবেশ শেষে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, ভিসানীতি নিয়ে সরকার কোনো চাপ অনুভব করছে না। বরং ভিসানীতি নিয়ে বিএনপির নেতাদেরই চাপ অনুভব করার কথা। এটি তাদের ভাবার কথা। কারণ ভিসানীতি হলো যারা নির্বাচনে প্রতিবন্ধকতা করবে তাদের জন্য। সরকার ও নির্বাচন কমিশন স্বচ্ছতার সঙ্গে ভোটগ্রহণ করতে চায়। তাই বর্তমান সরকার ভিসানীতি নিয়ে কোনো চাপ অনুভব করছে না। বরং ভোটে বাধা সৃষ্টির জন্য বিএনপিই এটি নিয়ে চিন্তিত।

তিনি বলেন, আজকে শিক্ষা ব্যবস্থা নিয়ে অপপ্রচার চলছে। বর্তমানে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানোর কাজ চলছে। এখনকার শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীরা শিখবে। মুখস্থ বিদ্যা দিয়ে শিক্ষার্থীরা সৃষ্টিশীল কিছু শিখতে পারবে না। তাই শিক্ষাব্যবস্থা নিয়ে বিভ্রান্ত ছড়ানোর কোনো অবকাশ নেই। কেরানি তৈরির শিক্ষাব্যবস্থা স্বাধীন দেশের জন্য শুভকর নয়।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছি। আমরা চাই না ৬৩ জেলায় আবারো বোমা হামলা হোক। আমরা চাই না এক দিনে ৫০০ জায়গায় বোমা বিস্ফোরণ ঘটুক। আমরা চাই প্রকৃত ধর্মীয় শিক্ষায় মানুষ হোক আলোকিত।

তিনি আরও বলেন, আমরা শান্তি চাই। অগ্নিসন্ত্রাস চাই না। যারা স্বচ্ছতা চায় না, তারা হাওয়া ভবন আর খোয়াব ভবন তৈরি করে। আমরা উন্নয়ন চাই। হাওয়া ভবন চাই না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের মহাপরিচালক হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব কামাল হোসেন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আব্দুর রশীদ, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ।

আর পড়তে পারেন