রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৩, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে একটি ট্রেলারের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৩৬ যাত্রী। দুর্ঘটনাকবলিত বাসটির যাত্রীদের মধ্যে অনেকে অভিবাসী ছিলেন।

স্থানীয় সময় মঙ্গলবার (২২ আগস্ট) দেশটির মধ্যাঞ্চলে মিয়াহুয়াতলান-কোইক্সটলাহুয়াকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মেক্সিকোর আইএনএম মাইগ্রেশন ইনস্টিটিউটের এক বিবৃতির বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, দুর্ঘটনায় ১৫ জন মেক্সিকান এবং একজন ভেনেজুয়েলার নাগরিক মারা গেছেন।

দুর্ঘটনাকবলিত বাসটিতে ৫২ জন আরোহী ছিল। তাদের মধ্যে ভেনেজুয়েলার নাগরিক ছিলেন ১০ জন। যুক্তরাষ্ট্রে বৈধ ভাবে প্রবেশের জন্য তাদের অ্যাপয়েন্টমেন্ট রয়েছে।

আইএনএম এর তথ্য অনুসারে, আহতদের মধ্যে ৯ জন ভেনিজুয়েলার নাগরিক এবং তাদের মধ্যে তিনজন হাসপাতালে ভর্তি রয়েছেন। নিহতদের মরদেহ ভেনেজুয়েলায় ফেরত পাঠানোর জন্য সহায়তা দেওয়া হবে বলেও জানিয়েছে তারা।

এর আগে চলতি মাসের শুরুতে পশ্চিম মেক্সিকোতে মহাসড়ক থেকে একটি বাস খাদে পড়ে যাওয়ার ঘটনায় নিহত হন ১৮ জন। এর আগে গত মাসে মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ওক্সাকাতে বাস দুর্ঘটনায় ২৯ জন নিহত হয়েছিলেন।

আর পড়তে পারেন