বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মণ্ডপে কোরআন রাখার ঘটনায় জড়িতদের নামের তালিকা সিআইডির হাতে

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৯, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত হিসেবে গ্রেফতার ইকবাল হোসেনসহ চারজনকে সাতদিনের জিজ্ঞাসাবাদে ব্যাপক তথ্যপ্রমাণ পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এ ঘটনায় ইকবালসহ চারজনের সাতদিনের রিমান্ড শেষ হলে শুক্রবার (২৯ অক্টোবর) বিকেল পৌনে ৩টায় কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানার আদালতে তাদের হাজির করে পুনরায় সাতদিনের রিমান্ড চাইলে তিনি পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডির কুমিল্লার পুলিশ সুপার (এসপি) খান মোহাম্মদ রেজওয়ান বলেন, গত ২৪ অক্টোবর রাতে পুলিশ সদর দপ্তরের নির্দেশে মামলাটি তদন্তের স্বার্থে সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এরপর থেকে ধর্ম অবমাননার মামলাটি গুরুত্ব দিয়ে তদন্ত করছি আমরা।

তিনি বলেন, মামলার প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, ৯৯৯ নম্বরে পুলিশকে কল দেওয়া রেজাউল ইসলাম ইকরাম, দারোগা বাড়ি মাজার মসজিদের সহকারী খাদেম ফয়সাল ও হুমায়ুন কবির সানাউল্লাহর কাছে সাতদিনের রিমান্ডে ব্যাপক তথ্যপ্রমাণ পাওয়া গেছে।

পুলিশ সুপার বলেন, ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের নামের তালিকা বর্তমানে আমাদের হাতে রয়েছে। তা যাচাই-বাচাই করে দেখা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে সেসব তথ্য বলা যাচ্ছে না। নিখুঁত তদন্তের জন্যে আদালত চার আসামিকে আরও পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছে। রিমান্ড শেষে আপনাদের (সাংবাদিকদের) বিস্তারিত জানানো হবে বলে জানান সিআইডির এ কর্মকর্তা।

আর পড়তে পারেন