শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলবের মায়া পুত্র দীপু চৌধুরীকে নিয়ে অভিনেতা শাকিব খানের আবেগঘন স্ট্যাটাস

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০২৩
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর জৈষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী (দীপু) গত ২ ডিসেম্বর শনিবার চলে যান না ফেরার দেশে। রবিবার দুপুরে মতলবের মাটিতে জানাজা ও সোমবার ঢাকায় জানাজা শেষে বনানী কবরস্থানে শায়িত করা হয় তাকে।

দীপু চৌধুরীর এমন মৃত্যু পরিচিত অপরিচিত সহ আত্মীয় স্বজন ও বন্ধুবান্ধব সবাইকে কাঁদিয়েছে। তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যম কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই লিখেছেন আবেগঘন কথা। সাজেদুল হোসেন দীপু চৌধুরীর সাথে কাটানো স্মৃতিময় আবেগঘন কিছু কথা তুলে ধরেন বাংলাদেশ চলচিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে তার ভেরিফাইড ফেসবুক আইডিতে তিনি লিখেন-

আমার বন্ধু দিপু . . . কোন শব্দে তোকে নিয়ে লিখবো কোন ভাষায় তোর পরিবারকে সান্ত্বনা জানাবো ভেবে পাচ্ছি না। একদিন আমাদের সবাইকে পৃথিবী ছেড়ে চলে যেতে হবে এটাই নির্মম সত্য। কিন্তু তুই এতো তাড়াতাড়ি চলে যাবি সেটা আমার চিন্তার ঊর্ধ্বে ছিল।

এইতো কিছুদিন আগে তোর অফিসে নিয়ে গেলি, তোর সন্তানের এনিমেটেড সিনেমার কাজ দেখালি; আগামীতে কত কি করতে চাস সেইসব স্বপ্নের কথাগুলো বললি। সেই তুই হঠাৎ করে সবাইকে চিরদিনের জন্য ছেড়ে চলে গেলি! তুই নেই সেটা মানতে এখনো আমার কষ্ট হচ্ছে।

আমি যেখানে থাকতাম কিছুদিন পর পর ফোন করে খবর নিতি। কেমন আছি কবে আসবে কবে দেখা হবে কত কিছু জানতে চাইতি। সেই তোকে যখন মর্গে গিয়ে দেখছিলাম, মনে হচ্ছিল একটু পরেই উঠে দোস্ত বলে ডাক দিবি। যেমনটা দেখা হলেই তোর বন্ধুত্ব আর ভ্রাতৃত্বের পরম ভালোবাসা আমি অনুভব করতাম।

যে বনানীর রাস্তা দিয়ে আমরা বহুবার একসঙ্গে যাতায়াত করেছি, সেখানে তোকে চিরদিনের জন্য সমাহিত করা হয়েছে। দূর থেকে শুধু তোর নিথর দেহকে দেখেছিলাম। তোর চলে যাওয়ায় আমি যে স্বজন হারানোর শূন্যতা অনুভব করছি সেটা বলে বোঝানোর উপায় নেই।

বন্ধু হিসেবে তোর ভালোবাসার শূন্যতা আমার জীবনে কখনো পূরণ হবে না। কারণ তুই যে কতো বড় মনের অধিকারী এবং ভালো মানুষ ছিলি সেটা তোর শেষ বিদায়ে মানুষের ঢলই বলে দেয়। যতদিন বেঁচে থাকবো তোকে খুব মিস করবো রে দিপু। ওপারে অনেক ভালো থাকিস বন্ধু আমার। তোর বিদেহী আত্মার শান্তি ও দোয়া কামনা করি। মহান আল্লাহ তোকে জান্নাতবাসী করুন।

আর পড়তে পারেন