মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলবে ইউপি নির্বাচনে ভোটকেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশী

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০২১
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার চার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ছোটখাট কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটলেও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে নির্বাচন। নির্বাচনে ভোটাররা স্বত:স্ফুর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে কেন্দ্রগুলোতে উৎসব মুখর পরিবেশে চলে ভোট গ্রহণ। শেষ হয় বিকেল ৪টায়। সকাল থেকেই প্রতিটা ভোটকেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার ৬নং উপাদী দক্ষিণ ইউনিয়নের ৭ নং ওয়ার্ড পূর্ব ধলাইতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮নং ওয়ার্ড কোটরাবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৯নং ওয়ার্ড করবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটার উপস্থিতি বেশি। ভোরে রান্না-বান্না শেষে উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট দিতে নারী ভোটাররা ভোট দিতে কেন্দ্রে আসে। সকাল থেকে বেলা ১টা পর্যন্ত নারী ভোটারদের সংখ্যা বেশি থাকার দৃশ্য দেখা গেছে।

এদিকে মতলব দক্ষিণের ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩৯টি কেন্দ্রের ২১৭টি কক্ষে অতিরিক্ত বুথসহ ২৪৫ টিতে ভোট গ্রহণের ব্যবস্থা করা হয়। নির্বাচনে ৪ ইউনিয়নে মোট ১৭৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন। যদিও ভোট গ্রহণের আগেই এক চেয়ারম্যান ও ৩ জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার চার ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৭৯ হাজার ৪৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৭১৭ এবং মহিলা ভোটার ৩৮ হাজার ৩৩০। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের লক্ষে নির্বাচনী কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রেখেছে প্রশাসন।

আর পড়তে পারেন