বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে প্রেম ও বিয়েতে রাজি না হওয়ায় প্রকাশ্যে রাস্তায় স্কুল ছাত্রীর মাথা ফাটালো বখাটে আবু সাঈদ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৬, ২০১৭
news-image

 

মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলায় প্রেম ও বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় প্রকাশ্য দিবালোকে রাস্তায় সহপাঠী ও গ্রামবাসীদের সামনে ইটের আঘাতে গুরুত্বর আহত করেছে নবম শ্রেণির মেধাবী ছাত্রী তানিয়া আক্তার (১৫) কে। কাতার ফেরত বখাটে আবু সাঈদ স্কুল ছাত্রী তানিয়াকে প্রেমের প্রস্তাবের পর বিয়ের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে এ হামলা করে। হামলার মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়, একপর্যায়ে স্কুল ছাত্রী রাস্তায় অচেতন হয়ে পড়ে। খবর পেয়ে তানিয়ার বাবা সিরাজুল ইসলাম বকাউল ও মা আমেনা বেগম এগিয়ে গেলে তাদের উপরও হামলা করে আবু সাঈদ ও তার মা আসাবী বেগম ও বাবা হাশেম খা। ফরাজীকান্দি ইউনিয়নের মাইজকান্দি গ্রাম থেকে (চরমাছুয়া) হাজী মঈনউদ্দিন উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে মঙ্গলবার সকাল নয়টায় এ হামলার ঘটনা ঘটেছে।
আহত স্কুল ছাত্রীকে স্থানীয় গ্রামবাসী, ছাত্র-ছাত্রী অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় চিকিৎসক ডা. আনোয়ার হোসেনের কাছে নিলে কপালের উপরি ভাগ মাথায় সেলাই দিয়ে উন্নত চিকিৎসার জন্য উপজেলা হাসপাতালে প্রেরণ করে। আহত তানিয়া আক্তারের অবস্থার অবনতি হলে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
আহত স্কুল ছাত্রী তানিয়া আক্তার জানায়, গত কয়েকদিন ধরে মাইজকান্দি গ্রামের প্রতিবেশী হাশেম খানের ছেলে আবু সাঈদ তাকে উত্ত্যক্ত করে আসছে। প্রায়ই স্কুলে যাওয়ার পথে পথ আগলে তাকে প্রেমের প্রস্তাব দিতো এবং অশ্লীল কথা বলতো। তার এ প্রস্তাব প্রত্যাখান করায় আবু সাঈদের বাবা ছেলে জন্য বিয়ের প্রস্তাব দেন। বিয়ের প্রস্তাবও প্রত্যাখান করায় মঙ্গলবার সকালে স্কুলে যাওয়ার পথে আবু সাঈদ পথ আগলে দাড়ায়।
তানিয়া আরও জানায়, আবু সাঈদ বিয়ে করার কথা বললে তাতে অসম্মতি জানালে আবু সাঈদ বিশ্রী ভাষায় গালাগাল করে এবং ইট দিয়ে আমার মাথায় আঘাত করে। টানাহেচড়া করতে থাকে। এ সময় ডাকচিৎকার দিলে আমার বাবা-মা এগিয়ে আসলে আবু সাঈদের বাবা-মা ও বোনের জামাই জামিল আমার বাবা ও মাও উপরও হামলা করে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক পথচারী জানায়, রাস্তার মধ্যে তানিয়াকে মারধর করার সময় সে ডাক চিৎকার দিলে তাকেও মারধরের হুমকি দেয় আবু সাঈদ। এর আগেও একাধিকবার আবু সাঈদ স্কুল ছাত্রী তানিয়ার সাথে দূর্ব্যবহার করেছে। কিন্তু মানসম্মানের ভয়ে এ কথা কাউকে জানায় নি।
স্কুল ছাত্রীর মা আমেনা বেগম জানান, এ সন্ত্রাসী হামলার ঘটনায় আমার গোটা পরিবার এখন আতংকিত। স্কুল ম্যানেজিং কমিটি ও স্থানীয় ইউপি সদস্যকে বিষয়টি জানানো হয়েছে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে প্রশাসনের সহযোগীতা চাইবেন। আমার এক মাত্র মেয়েকে রাস্তায় বিভিন্ন সময় উত্ত্যক্ত করতো আবু সাঈদ। পরে আবু সাঈদের বাবা হাশেম খা আমার মেয়েকে পুত্রবধু করার জন্য প্রস্তাব দেন। আমার মেয়ে তানিয়া নবম শ্রেনীতে লেখাপড়া করছে, বয়সও কম তাই তাদের প্রস্তাব প্রত্যাখান করা হয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে আমার পরিবার ও আমার মেয়ের উপর এ হামলা করে।
স্কুল ছাত্রী তানিয়া বলেন, আবু সাঈদের বোনের জামাই সর্দারকান্দি গ্রামের জামিল আমাকে ও আমার পরিবারকে একাধিকবার বিয়ের প্রস্তাব দেয়। তাতে অসম্মতি জানালে তিনি অশ্লীল ভাষায় গালমন্দ করে।
আহত তানিয়ার মা আমেনা বেগম জানান, মেয়েকে চিকিৎসা দিয়ে সুস্থ্য করার পর থানায় মামলা করা হবে। এ ধরনের অন্যায় অত্যাচারের বিচার চাই। অপহরণসহ খুন খারাবী করবে বলে হুমকিও দিয়েছে।
আবু সাঈদ মুঠোফোনে জানান, সিরাজ বকাউলের সাথে আমাদের পরিবারের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। প্রেম ও বিয়ের প্রস্তাবের বিষয়টি সত্য নহে। আমার মা মুরগীকে ইট মারলে সেই ইট তানিয়া স্কুলে যাওয়ার পথে তার মাথায় লাগে।

আর পড়তে পারেন