শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মহানবীকে নিয়ে আপত্তিকর বক্তব্য: অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা বিজেপির

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০২২
news-image

আন্তর্জাতিক ডেস্ক:
ভারত একটি ঐতিহ্যশালী প্রাচীন সভ্যতা । ভারতীয় জনগণ অক্ষরে ও চেতনায় বৈচিত্র্যের মধ্যে ঐক্যের এই শক্তিশালী সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরে । ভারতের সংবিধান এবং দেশের নীতি ও ইতিহাসের সাথে সামঞ্জস্য রেখে ভারত সরকার সমস্ত ধর্মকে সর্বোচ্চ সম্মান দেয়।

পবিত্র নবীর সাথে সম্পর্কিত আপত্তিকর টুইট এবং মন্তব্যগুলি বেশ কিছু দিন আগে কিছু রাজনৈতিক ব্যক্তিদের দ্বারা করা হয়েছিল যারা ভারত সরকার বা তাদের নিজস্ব রাজনৈতিক দলের মতামতকে প্রতিফলিত করে না। ভারত সরকার এবং ভারতের শাসক দল উভয়ই এই মন্তব্য থেকে নিজেদেরকে স্পষ্টভাবে দূরে সরিয়ে নিয়েছে, যা ভারতীয় জনতা পার্টি (বিজেপি) দ্বারা লিখিতভাবে স্পষ্টভাবে নিন্দা করা হয়েছিল। তদুপরি, ইতিমধ্যে এই ব্যক্তিদের বিরুদ্ধে তাদের রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজেপিও ৫ জুন একটি প্রেস রিলিজ জারি করে সমস্ত ধর্মের প্রতি তার সম্মানের উপর জোর দেয় এবং যে কোনও ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননার নিন্দা করে। পার্টির প্রেস রিলিজ দ্ব্যর্থহীনভাবে নিশ্চিত করে যে দলটি যে কোনও মতাদর্শের বিরুদ্ধে দৃঢ়ভাবে বিরোধী যা কোনও সম্প্রদায় বা ধর্মকে অবমাননা করে।

দুর্ভাগ্যবশত, ভারত-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিরোধী স্বার্থান্বেষী ব্যক্তিরা অবমাননাকর মন্তব্য ব্যবহার করে মানুষকে উস্কে দেওয়ার চেষ্টা করছে। উভয় দেশের উচিত এই ধরনের দুর্বৃত্তিপরায়ণ বিরুদ্ধে একসঙ্গে কাজ করা, যারা আমাদের শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্ক ক্ষুন্ন করে এবং সামাজিক বৈষম্য ও সংঘাত সৃষ্টি করার চেষ্টা করে।

আর পড়তে পারেন