শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে চার ইটভাটা গুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২০, ২০২২
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

পরিবেশ অধিদপ্তরের ছাড় পত্র ছাড়া ও ইটভাটায় কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে কুমিল্লার মুরাদনগর উপজেলায় চারটি ইটভাটা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সন্ধ্যা নাগাদ ঢাকা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩’র ধারা ১৫(১) (খ) ও ১৮ (২) মোতাবেক চার ব্রিকফিল্ডকে ২১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক শওকত আরা কলি ও গবেষণা কর্মকর্তা রুনায়েত আমিন রেজা।

মুরাদনগর সদর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামে অবস্থিত কামাল উদ্দিনের তাসফি ব্রিকফিল্ডকে ৫ লক্ষ ও মোস্তাক আহম্মেদের এম.বি.সি কে ৬ লক্ষ টাকা জরিমানা করেন। অপর দু’টি রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের তুষার ইসলামের বি.আর.এস কে ৬ লক্ষ ও মো. খলিলুর রহমানের ইসলাম ব্রিকসকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ বলেন,পরিবেশের ছাড়পত্রসহ আরো অনেক কাগজ পত্র না থাকায় চারটি ব্রিকফিল্ডকে ২১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

কুমিল্লা জেলার ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ভূইয়া বলেন, কাগজ পত্র নাই এমন অনেক ব্রিকফিল্ড চলছে, যা দু:খ জনক। সরকার অনুমোদিত পরিবেশ বান্ধব জিগজাগ ব্রিকফিল্ড চালানো উচিত।

আর পড়তে পারেন