শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেঘনায় ড্রেজারে বালু ভরাট নিয়ে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৬

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৭, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

কুমিল্লার মেঘনা উপজেলায় ড্রেজার চালানো নিয়ে যুবলীগের দুই গ্রুপের কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে উপজেলার মানিকারচর বাজার এবং দুপুরে মেঘনা থানার সামনে হামলার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের আহত ৬ জনকে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে গুরুত্বর আহত ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, উপজেলার মানিকারচর ইউনিয়নের সিকিরগাও গ্রামে ড্রেজার দিয়ে বালু ভরাটকে কেন্দ্র করে যুবলীগের বাতেন গ্রুপ ও হেলাল উদ্দিন গ্রুপের মধ্যে কয়েকদিন যাবৎ উত্তেজনা চলে আসছে। কিছুদিন ওই গ্রামে ড্রেজার চালু করেন হেলাল উদ্দিন। ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন বৃহস্পতিবার সকালে হেলালকে ড্রেজার চালাতে নিষেধ করেন। এনিয়ে দুইজনের মধ্যে কথাকাটাকাটি । পরে দুপুরে মানিকারচর বাজারে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে হেলাল গ্রুপের রুবেল (২৫), আকিব (১৮), ছবিন (৫৫) ও টিপু (৪০) আহত হয় বলে জানান হেলাল। এরপর মেঘনা থানার সামনে আবার সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাতেনের বাবা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ধনু মেম্বার( ৭০) ও শামীম (৩৫) আহত হয়। ধনু মেম্বার ছাড়া বাকি পাঁচ জনকে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

মানিকারচর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন বলেন, আমি কাসিপুর নদীতে ড্রেজার বসিয়ে সিকিরগাও এলাকায় বালু ভরাট শুরু করি। বাতেন আমার ড্রেজারের নিকট গিয়ে একলাখ টাকা দাবী করে। নাহলে ড্রেজার চালতে দিবে না বলে ধমক দেয়। এরপরই বাজারে আসলে আমার লোকজনের উপর হামলা করে বাতেন ও তার লোকজন।

মানিকারচর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাতেনের ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, বালু ভরাটকে কেন্দ্র করে হেলাল এবং বাতেনের মধ্যে মারামারির কথা শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন