শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 মো. সুমন মিয়ার কাব্যগ্রন্থ ‘মনের দেয়ালে আঁকা’

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৫, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

অমর একুশে বইমেলা ২০২৩ এ আসছে তরুণ লেখক ও কবি মো. সুমন মিয়ার ২য় কাব্যগ্রন্থ ‘মনের দেয়ালে আঁকা’ একটি ব্যতিক্রমধর্মী কবিতার বই। বইটি প্রকাশ করছে নব সাহিত্য প্রকাশনী। প্রচ্ছদ করেছেন কারুধারা। প্রচ্ছদ প্রকাশ হওয়ার পরই পাঠকদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। বইটি বর্তমানে প্রি-অর্ডার চলছে। বইটির মূল্য- ২০০৳।

এবারের বইমেলা তার লেখা দু’টি বই প্রকাশিত হবে। তার মধ্যে রয়েছে কিশোর উপন্যাস ‘ভার্সিটি চান্স’ এবং কাব্যগ্রন্থ ‘মনের দেয়ালে আঁকা’। দু’টি বই নিয়েই বেশ আশাবাদী লেখক। তিনি মনে করেন ‘মনের দেয়ালে আঁকা’ কাব্যগ্রন্থটি পড়ে পাঠক কাব্যিক আবেশে ডুবে থাকবেন। ধর্মীয় অনুভুতি, হৃদয়াবেগ, অনুরাগ, মান-অভিমান, সামাজিক, রাজনৈতিক, পরিবেশ বন্দনা, নানাবিধ অসঙ্গতির প্রতিবাদ, জীবন রহস্য ও মানবিক চিন্তা চেতনার সমন্বয় করে মোট ৫২ টি কবিতা দিয়ে সুন্দরভাবে সাজানো হয়েছে কাব্যগ্রন্থটি। বইমেলার আগে ‘মনের দেয়ালে আঁকা’ বইটির প্রি অর্ডার চলছে।

বইটি সম্পর্কে লেখক মো. সুমন মিয়া বলেন, ‘মনের দেয়ালে আঁকা’ আমার ২য় কাব্যগ্রন্থ । কাব্যগ্রন্থটি নিয়ে আমি বেশ আশাবাদী। আমার প্রথম কাব্যগন্থ্য ‘গহীনে শব্দ’ প্রকাশিত হয়েছিল বইমেলা ২২এ। ‘গহীনে শব্দ’ নিয়ে পাঠকদের আগ্রহ ও যথাযথ মুল্যায়ন আমাকে অনুপ্রেরণা দিয়েছে। পাঠকদের এই ভালোবাসা আমাকে মুগ্ধ করে। বইটির এখন প্রি-অর্ডার চলছে।

উল্লেখ্যঃ কুমিল্লা জেলার চান্দিনা উপজেলায় বেড়ে উঠা তরুণ লেখক ও কবি মো. সুমন মিয়া পেশায় একজন চাকুরীজীবি। চাকুরীর পাশাপাশি লেখালেখি করেই তিনি মনের প্রশান্তি অনুভব করেন। মো. সুমন মিয়া ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রসাশন বিভাগ থেকে মানব সম্পদ ব্যবস্থাপনার উপর উচ্চতর ডিগ্রীসহ এমবিএ ও ইংরেজী সাহিত্যে স্নাতক সম্পন্ন করেন। বর্তমানে তিনি জনপ্রিয় বিভিন্ন পত্রিকায় লেখালেখি করেন।
সাহিত্যে বিশেষ অবদানের জন্য ডাক বাংলা সাহিত্য একাডেমি’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ২০২২ এ তাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আর পড়তে পারেন