বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কুবির শ্রদ্ধাঞ্জলি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৪, ২০২০
news-image

 

কুবি প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় প্রথমে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয় পরিবার এবং শাখা ছাত্রলীগের পক্ষ থেকে শহীদ মিনার এবং বঙ্গবন্ধু ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে বুদ্ধিজীবী দিবস পালন কমিটির আহ্বায়ক ও শিক্ষক সমিতি সভাপতি মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান ১৯৭১ সালে বুদ্ধিজীবীদের হত্যার নৃশংসতা ও মুক্তিযুদ্ধে তাদের অবদান নিয়ে ভাবগাম্ভীর্য আলোচনা করেন। একই সাথে মুক্তিযুদ্ধ চেতনাকে বুকে ধারণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে জ্ঞান অর্জনের আধার হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, বিজ্ঞান অনুষদের ডিন ড. দুলাল চন্দ্র নন্দী, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, অর্থনীতি বিভাগের সভাপতি ড. মোঃ শামীমুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

আর পড়তে পারেন