শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশু আকিফা মৃত্যুর ঘটনায় চালক আটক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৩, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় এলাকায় বাসের ধাক্কায় শিশু আকিফার প্রাণহানির ঘটনায় দায়ের করা হত্যা মামলার প্রধান আসামি গঞ্জেরাজ পরিবহনের চালক মহিত মিয়া ওরফে খোকনকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গতকাল বুধবার রাতে ফরিদপুর থেকে মহিত মিয়াকে গ্রেপ্তার করা হয় বলে আজ বৃহস্পতিবার সকালে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। এ ব্যাপারে দুপুর ১২টায় প্রেস ব্রিফিং করা হবে বলেও জানানো হয়েছে।

গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে ফয়সাল গঞ্জেরাজ নামে একটি বাস শিশু আকিফা ও তার মাকে ধাক্কা দেয়। এতে কোল থেকে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয় আকিফা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

পরদিন ২৯ আগস্ট রাতে শিশু আকিফার বাবা হারুন অর রশিদ কুষ্টিয়া মডেল থানায় বাসচালক, হেলপার ও মালিকের বিরুদ্ধে মামলা করেন।

এই মামলায় গত ৯ সেপ্টেম্বর বাসের মালিক জয়নাল আবেদীনকে ফরিদপুর থেকে গ্রেপ্তার করে র‍্যাব। পরদিন ১০ সেপ্টেম্বর তাঁকে কুষ্টিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়। পুলিশ তাঁকে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে পাঠায়। একই দিন একই আদালতে আত্মসমর্পণ করেন বাসের চালক মহিত মিয়াও। আদালত দুজনকেই জামিন দেন।

পরদিন ১১ সেপ্টেম্বর ৩০২ ধারা সংযোজন করে আদালতে একটি আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সুমন কাদেরী। কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম এম এম মোর্শেদ আবেদনটি মঞ্জুর করেন। এতে বাসের মালিক ও চালকের জামিন বাতিল হয়ে যায় এবং তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এই পরিপ্রেক্ষিতে আজ গ্রেপ্তার হলেন চালক মহিত মিয়া।

আর পড়তে পারেন