শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে কুমিল্লাকে ৮ রানে হারালো রংপুর

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩০, ২০২৪
news-image

স্পোর্টস ডেস্ক:

বিপিএলের দশম আসরে গুরুত্বপূর্ণ ম্যাচে রোমঞ্চকর খেলা উপহার দিয়েছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নির্ধারিত ২০ ওভারের খেলায় ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলতে গিয়ে ১৫৭ থেমে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এতে ৮ রানে জয় পেয়েছেন অধিনায়ক নুরুল হাসানের দল।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৬৫ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে রংপুর রাইডার্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ডাক মারেন অধিনায়ক লিটন দাস। আজমত উল্লাহর বলে উড়িয়ে মারতে গিয়ে মোহাম্মদ নাবির কাছে তালুবন্ধি হয়ে সাজঘরে ফেরেন তিনি।

অনডাউনে নেমে মোহাম্মদ রিজওয়ানের সাথে রান তুলতে থাকেন। মাহিদুল ইসলাম। ওপেনিংয়ে নেমে শুরুটা ভালো করলেও ইনিংস লম্বা করতে পারেননি পাকিস্তানি তারকা। ২১ বলে ১৭ রান করে মোহাম্মদ নাবির বলে আউট হন এই ব্যাটার।

রিজওয়ানের পর ব্যাটে আসেন তৌহিদ হৃদয়। মাহিদুল ইসলাম অঙ্কনের সাথে যোগ্য দেন তৌহিদ হৃদয়। মাহিদুল ইসলাম ৫৫ বল মোকাবেলায় ৩ ছক্কা ও ৪ চারে ৬৩ রান করেন। হাসান মাহমুদের বলে ক্যাচ তুলে আউট হন এই ব্যাটার। খুশদিল শাহ ৮ বলে ১৩ রানের ইনিংস খেলেন।

শেষেরদিকে রেমন রেইফার ও তৌহিদ হৃদয় সর্বোচ্চ লড়াই করলেও পৌঁছাতে পারেননি জয়ের বন্দরে। তৌহিদ হৃদয় ২৮ বলে ৩৯ রান করে রান আউট হয়ে প্যাভিলনের পথ ধরেন। সর্বশেষ জাকির হোসেন ৪ বলে ১৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

রংপুর রাইডার্সের হয়ে আজমতউল্লাহ ওমরজাই ২টি, হাসান মাহমুদ ১টি, সাকিব আল হাসান ১টি ও মোহাম্মদ নাবি ১টি করে উইকেট শিকার করেন।

আর পড়তে পারেন