বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক ইমরুলের বিরুদ্ধে অপপ্রচার: কুমিল্লায় সাংবাদিকদের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৭, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় মাছরাঙা টেলিভিশনের সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার ও হুমকি-ধমকির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা।

কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে সোমবার বিকেলে জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হয়।

সিটিভির সম্পাদক ওমর ফারুকী তাপসের সঞ্চালনায় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচিতে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল। কর্মসূচীর শুরুতে মূল ঘটনা তুলে ধরে বক্তব্য রাখেন ষড়যন্ত্রমূলক অপপ্রচার ও হুমকি- ধমকীর শিকার মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল।

এ সময় বক্তব্য রাখেন, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন অব কুমিল্লার সভাপতি ও একুশে টিভির প্রতিনিধি হুমায়ুন কবীর রনি, টেলিভিশন জার্নালিস্ট ফোরামের সভাপতি ও একাত্তর টিভির প্রতিনিধি কাজী এনামুল হক ফারুক, দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক, ইয়ুথ জার্নালিস্ট এসোসিয়েশন এর উপদেষ্টা ইমতিয়াজ আহমেদ জিতু,  আরটিভি ও যুগান্তর প্রতিনিধি আবুল খায়ের ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর কুমিল্লা প্রতিনিধি অশোক বরুয়া, সময় টিভির প্রতিনিধি বাহার রায়হান, টিভি চ্যানেল এখন এর স্টাফ রিপোর্টার খালেদ সাইফুল্লাহ, যমুনা টিভির প্রতিনিধি রফিকুল ইসলাম চৌধূরী খোকন, দেশ রূপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, এশিয়ান টিভি ও আজকের পত্রিকার দেলোয়ার হোসেন আকাইদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি তানভীর খন্দকার দিপু, দৈনিক আজকের কুমিল্লার সিনিয়র রিপোর্টার ইসতিয়াক আহমেদ, কুমিল্লা সাংস্কৃতিক জোটের সাবেক সাধারন সম্পাদক ও যায়যায়দিন পত্রিকার মাসুদুল ইসলাম মজুমদার, নিউজ বাংলার মাহফুজ নান্টু, জাগো কুমিল্লা ও ঢাকা পোস্টের অমিত মজুমদারসহ আরো অনেকে।

বক্তারা মাছরাঙা টেলিভিশনের সংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার ও হুমকি- ধমকীর তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং জড়িতদের চিহ্নত করে আইনের আওতায় আনার দাবি জানান। সেই সাথে  পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করেন।

ষড়যন্ত্রের শিকার মাছরাঙা টেলিভিশনের সংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুল বলেন, আমার গ্রামের বাড়ী মুরাদনগরের রাজাবাড়ি গ্রামের মসজিদে গত ১ মে রাতে সংগঠিত সামান্য একটি ঘটনা ঘটে; যা পুলিশ ও ইউপি চেয়ারম্যান এর উপস্থিতিতে তাৎক্ষনিক ভাবেই মিটে যায়। ঘটনার প্রায় দুই সপ্তাহ পরে একটি মহল তা ভিন্ন খাতে প্রবাহিত করার পায়তারা করছে। সেই সাথে তারা নানা ভাবে হুমকী ও ভয়ভীতি প্রদর্শনসহ নানা ভাবে কুৎসা রটনা ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

আর পড়তে পারেন