রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমর কারাগারে

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

বাস পোড়ানোর মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রাজধানীর গাউছিয়া মার্কেটের পাশে যাত্রী ছাউনির সামনে মিরপুর সুপার লিংক পরিবহনের বাসে আগুন দেওয়ার ঘটনায় এ মামলা করা হয়।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) চার দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সাইরুল ইসলাম। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাশিদুল আলম তার জামিন নামঞ্জুর করে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে শনিবার ভোরে রাজধানীর একটি বাসা থেকে শাহজাহান ওমরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

জানা যায়, ৪ নভেম্বর সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেট থানার গাউছিয়া মার্কেটের পাশে যাত্রী ছাউনীর সামনে মিরপুর সুপার লিংক লিমিটেডের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে বাসটির প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়। এ ঘটনায় ওই বাসের চালক বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি মামলা করেন।

আর পড়তে পারেন