সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদিআরবে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ২ বাংলাদেশি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৮, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

সৌদিআরবের পবিত্র নগরী মক্কার মসজিদুল হারামে শুরু হয়েছে ৪৩ তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। শুক্রবার (২৬ আগস্ট) থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা চলবে আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত। কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১৭টি দেশের ১৬৬ জন প্রতিযোগী অংশ নিয়েছেন। তার মধ্যে বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন দুইজন।

মো.মুশফিকুর রহমান কক্সবাজারের মা’হাদ আন-নিবরাসে কোরআন হিফজ সম্পন্ন করেছেন। তিনি ১৫ পারা ক্যাটাগরিতে অংশ নেবে। অপরজনের নাম ফয়সাল আহমেদ। সে ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় পড়াশোনা করেছে। তার বাড়ি ব্রাক্ষণবাড়িয়া। সে কোরআন হিফজ ক্যাটাগরিতে অংশ নেবে। মক্কায় তাদের অভিভাবক হিসেবে সঙ্গে রয়েছেন মোহাম্মদ নুরুল হাকিম ও মো. নেসার আহমেদ।

এবারের প্রতিযোগিতার পাঁচ ক্যাটাগরিতে বিজয়ীরা পাবেন সর্বমোট ৪০ লাখ সৌদি রিয়াল পুরস্কার। প্রথমস্থান অর্জনকারী পুরস্কার হিসেবে পাবেন পাঁচ লাখ রিয়াল।

গত বছর বাংলাদেশ থেকে হাফেজ সালেহ আহমদ তাকরীম এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছিল। তাজবিদসহ কোরআন মুখস্থ ক্যাটাগরিতে বিজয়ী হিসেবে তাকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

আর পড়তে পারেন