বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদি আরবের লিগে রোনালদোর সঙ্গী হচ্ছেন মেসিসহ আরো ৮ জন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৫, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

আবারও দেখা যেতে পারে মেসি-রোনালদোর দ্বৈরথ। স্প্যানিশ লিগে এ লড়াই দেখার জন্য চাতক পাখির মতো অপেক্ষায় থাকতেন ফুটবলপ্রেমীরা। ইতিমধ্যে ইউরোপ ছেড়ে সৌদি আরবের লিগে খেলছেন রোনালদো। শীঘ্রই সেই লিগে তার সঙ্গী হতে পারেন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি! তবে শুধু মেসি নয়, গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে বিশ্ব ফুটবলের আরো বড় কিছু নাম যোগ হতে পারে সৌদির প্রো লিগে।

লিওনেল মেসি : পিএসজির হয়ে নিজের শেষ ম্যাচটা খেলে ফেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী সুপারস্টার লিওনেল মেসি। তাকে সৌদি আরবের ক্লাব আল হিলাল মোটা অঙ্কের টাকায় দলে নিতে চায় বলে গুঞ্জন আছে। কিছু মিডিয়ার মতে, আল হিলালের প্রস্তাবে নাকি রাজিও হয়ে গেছেন মেসি।

করিম বেনজেমা : এই ফরাসি সুপারস্টারও গতকাল রাতে রিয়াল মাদ্রিদের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন।
৩৫৪ গোল করা এই তারকার সঙ্গে ১৪ বছরের সম্পর্ক চুকিয়ে দেওয়ার ব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতিও দিয়েছে রিয়াল। শোনা যাচ্ছে, সৌদি ক্লাব আল ইতিহাদ ৩৫ বছর বয়সী করিম বেনজেমার ব্যাপারে আগ্রহী। আগামী সপ্তাহে চুক্তির ঘোষণাও আসতে পারে।

সার্জিও রামোস : পার্ক দে প্রিন্সেসে মেসির সঙ্গেই শেষ ম্যাচ খেলেছেন সার্জিও রামোস।
৩৭ বছর বয়সী এই তারকা ডিফেন্ডারকে নিয়ে বিশ্বের অনেক ক্লাবই আগ্রহ দেখাচ্ছে। যাদের মাঝে সৌদি আরবের একটি ক্লাব আছে বলেও শোনা যাচ্ছে।

অ্যালেক্সিস সানচেজ : ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইন্টার মিলানের হয়ে দুঃসময় কাটানো অ্যালেক্সিস সানচেজ ফ্রান্সের মার্সেইয়ে গিয়ে যেন নিজেকে ফিরে পেয়েছেন। ৩৪ বছর বয়সী এই চিলিয়ান ফরোয়ার্ড মার্সেইয়ের হয়ে ৪৪ ম্যাচে ১৮টি গোল করেছেন। শোনা যাচ্ছে, সানচেজকে টানতে সৌদি আরবের লিগ কর্তৃপক্ষ নাকি চেষ্টা চালাচ্ছে।

সার্জিও বুসকেটস : রামোসের সঙ্গে ২০১০ বিশ্বকাপজয়ী স্প্যানিশ মিডফিল্ডার বুসকেটস তো ক্যারিয়ারের পুরোটাই বার্সেলোনায় কাটিয়ে দিলেন। যিনি সম্প্রতি বার্সার হয়ে শেষ ম্যাচটা খেলে ফেলেছেন। ৩৪ বছর বয়সী এই তারকাকে নাকি দলে নিতে চায় সৌদির ক্লাব আল হিলাল। যদিও এখনো কোনো পক্ষই বিষয়টি স্বীকার করেনি।

জর্দি আলবা : বার্সেলোনার সঙ্গে ইতিমধ্যে ছাড়াছাড়ি হয়ে গেছে স্প্যানিশ তারকা জর্দি আলবার। ক্যাম্প ন্যুতে বুসকেটসের সঙ্গেই শেষ ম্যাচ খেলে ফেলেছেন তিনি। এই তারকা লেফট ব্যাককেও নাকি দলে নিতে চায় আল হিলাল।

পিয়ের এমরিক অবামেয়াং : চেলসির এই গ্যাবোনিজ স্ট্রাইকার চলতি মৌসুমে দুঃসময় কাটাচ্ছেন। ৩৩ বছর বয়সী অবামেয়াংকে চেলসি ছেড়ে দেবে বলেই শোনা যাচ্ছে। তার সম্ভাব্য গন্তব্য হতে পারে সৌদি আরব।

এন’গোলো কন্তে : আরো এক বিশ্বকাপজয়ী ফুটবলার এন’গোলো কন্তে যেতে পারেন সৌদি প্রো লিগের কোনো ক্লাবে। ইনজুরি এবং ফিটনেস সমস্যার কারণে চেলসির সঙ্গে তার সাত বছরের সম্পর্ক হয়তো শেষ হতে যাচ্ছে। যদি ৩২ বছর বয়সী এই ফুটবলার চোটের সঙ্গে লড়াইয়ে জিততে পারেন, তাহলে মধ্যপ্রাচ্য থেকে প্রস্তাব আসতেই পারে।

লাগো আসপাস : সেল্টা ভিগোর এই স্প্যানিশ ফরোয়ার্ডকে বলা হয় ‘চিরসবুজ ফুটবলার’। ৩৫ বছর বয়সে তিনি দারুণ পারফরম্যান্সের মাধ্যমে সেল্টা ভিগোর কিংবদন্তি বনে গেছেন। সর্বশেষ আট মৌসুমে করেছেন ১৪৬ গোল। শোনা যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল আল নাসর নাকি এই ফরোয়ার্ডকে দলে ভেড়ানোর চেষ্টা করছে।

আর পড়তে পারেন