শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট থেকে ফাঁস দেওয়া মহিলা রোগীর রহস্যজনক মরদেহ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২১
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট থেকে সাজেদা বেগম (৬৫) নামের এক মহিলা রোগীর ফাঁস দেওয়া ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২ মার্চ) দুপুর ২ টায় হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

নিহত সাজেদা বেগম উপজেলার ভাষানিয়া ইউনিয়নের ডহরগোপ গ্রামের মৃতঃ সাহাব উদ্দিনের মেয়ে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ১৮ জানুয়ারি এ রোগীটি শ্বাসকষ্ট নিয়ে এই হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিল।

সরেজমিনে হাসপাতালে গেলে শ্রীমদ্দি গ্রামের নাছরিন নামের এক রোগী জানান, রোগী সাজেদা বেগম স্বাভাবিক আচরণ করতো এবং বাচ্চা ছেলে মেয়েদের সাথে খেলাধূলা করতো। তবে পুলিশকে ভয় পেতো। সে প্রায়ই বলতো কামরুজ্জমান আমাকে এরেস্ট করতে পুলিশ পাঠাবে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মো.কামরুল ইসলাম মুঠো ফোনে জানান, সাজেদা বেগম মুরাদনগর উপজেলার আলগীরচর গ্রামে বিয়ে হয়। তার কোন ছেলে মেয়ে নাই।স্বামী মারা যাওয়ার পর থেকে সে ডহরগোপ গ্রামে বাপের বাড়িতে থাকতো। কিন্ত তার ভাইয়ের স্ত্রী রহিমা বেগম তার ছেলে দুলাল মিয়া ও কামরুজ্জামান নাকি তার সাথে দুর্ব্যবহার করতো বলে আমার নিকট বিচার চাইতো। আমি বিচার করতে চাইলে তার আত্মীয়রা তাকে মানসিক রোগী বলে চালিয়ে দিতো। তারা কোন বিচার করেনি। এর পর থেকে সে বাড়ি ছেড়ে যেখানে সেখানে বসবাস করতে থাকে।

এ দিকে রোগীর ভাইয়ের ছেলে সাবেক ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ডহরগোপ গ্রামের মো. কামরুজ্জামান মুঠো ফোনে জানান, সাজেদা বেগম আমার দুর্সম্পকের ফুফু। তিনি মানসিক রোগী ছিলেন। কে বা কাহারা হোমনা হাসপাতালে ভর্তি করিয়েছে আমি জানিনা। আজ শুনেছি দুপুরে তিনি হাসপাতালে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

এ দিকে এলাকাবাসি সূত্রে জানা গেছে, তার বাপের অংশ (বাড়ি) ফিরে পাইতে স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী ও স্থানীয় চেয়ারম্যান কামরুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর নিকট দৌড়াদৌড়ি করতো। কেহ তার বিচার করে নাই।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছালাম সিকদার বলেন, রোগীটি গত ১৮ জানুয়ারি তারিখে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়। আজ দুপুরে বাথরুমে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। পরে পুলিশ এসে বাথরুম থেকে তার মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কায়েস আকন্দ বলেন, রোগীটি আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।তবে মরদেহ ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে”।

আর পড়তে পারেন