শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২০২৬ বিশ্বকাপেও দেখা যাবে মেসিকে !

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩১, ২০২২
news-image

 

স্পোর্টস ডেস্ক:

কাতার বিশ্বকাপে মাঠে নামার মধ্য দিয়েই লিওনেল মেসি গড়তে যাচ্ছেন দারুণ এক কীর্তি। প্রথম আর্জেন্টাইন হিসেবে খেলবেন পাঁচটি বিশ্বকাপ। প্রসঙ্গক্রমেই উঠল পরের বিশ্বকাপ; অবাক করে দিয়ে সেখানে খেলার সম্ভাবনাকে পুরোপুরি নাকচ করেননি আর্জেন্টিনা অধিনায়ক।

কাতার বিশ্বকাপসহ বিভিন্ন বিষয়ে টিওয়াইসি স্পোর্টস এর সঙ্গে কথা বলেছেন মেসি। সোমবার প্রকাশিত বিশদ ওই সাক্ষাৎকারেই ২০২৬ বিশ্বকাপে নিজের খেলার সম্ভাবনা নিয়ে মন্তব্য করেন পিএসজি তারকা।

কাতার বিশ্বকাপের আগে, আগামী জুনেই ৩৫ বছর পূর্ণ হবে মেসি। তারপরের বিশ্বকাপ হবে ২০২৬ সালে; যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার যৌথ আয়োজনে। তখন তার বয়স হবে ৩৯। ওই বয়সে ফুটবল খেলা চালিয়ে যাওয়া এবং বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া ভীষণ কঠিন। মেসি নিজেও মানছেন সেটি।

“সত্যিটা হলো আমি শুধু এই বিশ্বকাপ নিয়ে ভাবছি, এরপর দেখা যাবে কী হয়। অনেক কিছুই ঘটতে পারে, ফুটবল খুব পরিবর্তনশীল। সত্যিই এটা আমার কাছে খুব কঠিন বলে মনে হচ্ছে। কিন্তু বিষয়টি এই মুহূর্তে আমার কাছে স্পষ্ট নয়।”

“একটা সময় যেমন কল্পনায়ও ছিল না আমি বার্সেলোনা ছাড়া অন্য কোথাও খেলব। কিন্তু হঠাৎ একদিন আমাকে চলে যেতে হলো।”

তাই ২০২৬ বিশ্বকাপে তার খেলতে চাওয়া বা খেলা সম্ভব কি-না, তা নিশ্চিত নয়। তবে দরজা আপাতত খুলে রাখলেন মেসি।

সব ঠিক থাকলে এবার মেসির মতো পঞ্চম বিশ্বকাপ খেলবেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদো এবং মেক্সিকোর গিলের্মো ওচোয়া ও আন্দ্রেস গুয়ার্দাদো।

আগে এই কীর্তি গড়েছেন কেবল মেক্সিকোর আন্তোনিও কারবাহাল ও রাফায়েল মার্কেস, জার্মানির লোথার মাথাউস এবং ইতালির জানলুইজি বুফনের।

আর পড়তে পারেন