শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ মাসেও সংগ্রহ হয়নি ২ লাখ টাকা, অপারেশন না হলে কেটে ফেলতে হবে হাত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৮, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ক্রমেই দুঃস্বপ্ন ভর করছে পোশাক শ্রমিক নাফিস ইমতিয়াজের (১৮)। সাত মাস ধরে ভাঙা হাত বয়ে বেড়াতে হচ্ছে তাকে। মাত্র দুই লাখ টাকার জন্য আপারেশন করাতে পারছেন না নাফিসের অসহায় পরিবার। দুর্ঘটনার পর থেকে ধারদেনা করে প্রাথমিক চিকিৎসা করালেও অপারেশনের টাকা জোগাড় করা সম্ভব হয়নি।

নাফিসের বাড়ি ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর গ্রামে। তার বাবা নেজাম উদ্দিন চা দোকানি। নাফিস ঢাকার কেরানীগঞ্জের আবদুল্লাহ গার্মেন্টসে চাকরি করতেন।

নেজাম উদ্দিন জানান, ২০২২ সালে ১৪ সেপ্টেম্বর কর্মস্থলে যাওয়ার পথে ঢাকার চিটাগাং রোড়ে দুর্ঘটনায় নাফিসের বাম হাতের কনুই বিচ্ছিন্ন হয়ে যায়। প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করে। সেখানে অর্থোপেডিক্স বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আবদুল গনি মোল্লার তত্ত্বাবধানে চিকিৎসাধীন নাফিস।

তিনি আরও জানান, তার অপারেশন ও যন্ত্রাংশ কিনতে দুই লাখ টাকার মতো খরচ হতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন। অপারেশন সম্ভব না হলে তার হাতটি কেটে ফেলতে হবে। আমি গরীব মানুষ। চা বেচে খাবারই জোটে না ছেলের চিকিৎসা করাবো কি দিয়ে? ধারদেনা ও আত্মীয়-স্বজনদের সহযোগিতায় গত সাত মাস চিকিৎসা খরচ চালিয়েছি। কিন্তু কিছুতেই অপারেশনের টাকা জোগাড় করতে পারছি না।

এ বিষয়ে নাফিসের মামা মো. ইউনুছ জানান, তার নিয়মিত চিকিৎসায় অনেক টাকা খরচ হয়ে গেছে। অপারেশনটা করাতে পারলে তার হাতটি রক্ষা পাবে। নয়তো সারাজীবনের জন্য অকেজো হয়ে পড়বে নাফিস। তাকে সুস্থ করে তুলতে সবার সহযোগিতা কামনা করছি।

আর পড়তে পারেন