বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় আটজনকে পুড়িয়ে হত্যা, মালামাল ক্রোকের আদেশ পেছাল

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৮, ২০১৯
news-image

 

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশকোচে পেট্রোল বোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির পরবর্তী তারিখ ২০২০ সালের ২৮ জানুয়ারি ধার্য করা হয়েছে। কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ সোমবার (১৮ নভেম্বর) দুপুরে এ আদেশ দেন।

 

এ মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অন্য একটি মামলায় জেলহাজতে থাকায় তিনি হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবীগণ সময় প্রার্থনা করলে আদালত বেগম খালেদা জিয়াসহ সকল সময় প্রার্থনাকারী আসামিদের সময় মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির জন্য আগামী ২৮ জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেন। বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু। এই মামলায় খালেদা জিয়া জামিনে আছেন বলে ওই আইনজীবী জানান।

 

 

 

উল্লেখ্য, গত ২০১৫ সালে চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে পেট্রোল বোমা ছুড়ে আগুন লাগিয়ে ৮ যাত্রীকে হত্যার ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই ইব্রাহীম বিশেষ ক্ষমতা আইনে খালেদা জিয়াসহ বিএনপির উর্ধ্বতন কয়েকজন নেতাসহ ৫৬ জনকে আসামি করে একটি মামলা করেন এবং একই তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। পরবর্তীতে ডিবির এসআই ফিরোজ মামলার অন্যতম আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা এমকে আনোয়ারের মৃত্যু হলে তাকে বাদ দিয়ে ৭৭ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

আর পড়তে পারেন