শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা দিলো কুবি শিক্ষক সমিতি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৮, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

দুই দফায় ক্লাস বর্জনের পর আবারও তিনদিনের ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। ফলে আগামী ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা গেছে। তবে চূড়ান্ত পরীক্ষা এ কর্মসূচির বাইরে থাকবে।

গত ৩ এপ্রিল (বুধবার) শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ১৭ এপ্রিল (বুধবার) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ড. মাহমুদুল হাছান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এটি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক নানাবিধ অপ্রীতিকর ঘটনাবলির পরিপ্রেক্ষিতে শিক্ষক সমিতি উপাচার্য বরাবর সাত টি দাবি উপস্থাপন করে। দাবিসমূহ ১৮ মার্চের মধ্যে বাস্তবায়িত না হওয়ায় গত ২৭ মার্চ পর্যন্ত শিক্ষকরা শ্রেণি কার্যক্রম থেকে বিরত থাকেন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম গত ০৪ এপ্রিল পর্যন্ত চালু থাকলেও শিক্ষকদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবিসমূহ বাস্তবায়নের দৃশ্যমান কোন পদক্ষেপ প্রশাসন কর্তৃক গ্রহণ করা হয়নি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শিক্ষক সমিতি বিস্ময়ের সহিত লক্ষ করছে যে, উপাচার্য সংকট সমাধানের ন্যূনতম কোন উদ্যোগ গ্রহণ তো করেনইনি বরং বিভিন্ন সংবাদ মাধ্যমে অনবরত মিথ্যাচারের মাধ্যমে শিক্ষকদেরকে হেয় প্রতিপন্ন করেছেন এবং বিশ্ববিদ্যালয়ের মানমর্যাদা ক্ষুণ্ণ করেছেন। তাই শিক্ষক সমিতি বাধ্য হয়ে গত ০৩ এপ্রিল কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভা আহ্বান করে। উক্ত কার্যনির্বাহী কমিটির সভায় শিক্ষকদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে পরবর্তী কর্মসূচি গ্রহণ করা হবে এবং ক্লাস কার্যক্রম বিরতির চলমান কর্মসূচি সভার তারিখ ২৩ এপ্রিল পর্যন্ত অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আগামী ২৩ এপ্রিল শিক্ষক সমিতির সাধারণ সভা রয়েছে। কার্যনির্বাহী সভার সিদ্ধান্ত অনুযায়ী সাধারণ সভার আগ পর্যন্ত ক্লাস বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে আগামী ২১ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত ক্লাস বর্জন করেছে শিক্ষক সমিতি।

ফের ক্লাস বর্জনের বিষয়ে তিনি বলেন, আমরা মাননীয় উপাচার্যকে সাত দফা দাবি জানিয়েছিলাম। তিনি আমাদের দাবি না মেনে উল্টো সংবাদ সম্মেলন করে গণমাধ্যমে শিক্ষকদের নামে মিথ্যাচার ও কুৎসা রটনায় ব্যস্ত রয়েছেন।

আর পড়তে পারেন