রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংস্কৃতি সংসদ, কুমিল্লার ২০২০-২০২১ইং কার্যকরী কমিটি ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

সংস্কৃতি সংসদ, কুমিল্লার ২০২০-২০২১ইং কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবুল কাশেম, সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিল্লাল হোসেন এবং সাংগঠনিক সম্পাদক পদে ডাঃ মোঃ খায়রুল ইসলাম সুমন।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) ২৯তম প্রতিষ্ঠা বার্র্ষিকীতে এ কমিটি ঘোষণা করা হয়। নতুন এ কমিটিতে সহ-সভাপতি শেখ জহিরুল ইসলাম, মোঃ জোনায়েদ শিকদার তপু, এ.কে.এম ফরহাদ নূর, মোয়াজ্জেম হোসেন , যুগ্ম সাধারণ সম্পাদক শারমিন সুলতানা, ফয়জুন্নেসা সীমা, অর্থ সম্পাদক-শাহজাহান শ্যামল, সাংস্কৃতিক সম্পাদক-কে. এইচ. জিতু, সাহিত্য সম্পাদক- সাইদা আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক-নূরুল ইসলাম, চিত্রকলা বিষয়ক সম্পাদক-দেলোয়ার হোসেন জীবন, চলচ্চিত্র বিষয়ক সম্পাদক-সালমান জন, নৃত্যকলা বিষয়ক সম্পাদক- অভিজিৎ রায়, সমাজ কল্যান সম্পাদক-মোঃ কামরুল হাসান লিটন, দপ্তর সম্পাদক-সাদেক হানিফা সহ ৪৮ সদস্য বিশিষ্ট্য কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন।

এছাড়াও উপদেষ্টা পরিষদ মন্ডলীতে বরাবররে মতো আছেন প্রধান উপদেষ্টা  তাহসীন বাহার সূচনা । অন্যান্য উপদেষ্টাবৃন্দ হলেন মোঃ নুরুল ইসলাম নূর, প্রফেসর হাসান ইমাম ফটিকসহ ১৫ জন।

সংস্কৃতি সংসদ কুমিল্লার গঠনতন্ত্র মোতাবেক সকল কর্মকান্ড পরিচালনা করার প্রতিশ্রুতি দিয়ে গঠনতন্ত্র ও সংগঠন বিরোধী এবং দেশের অকল্যানকর বা রাষ্ট্রবিরোধী কোন কাজে লিপ্ত না হবার প্রতিজ্ঞাবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে, কুমিল্লা তথা সমগ্র বাংলাদেশের শিল্প, সাহিত্য ও সংস্কৃতির সঠিক চর্চা করে ভবিষ্যত প্রজন্মের মধ্যে মুক্ত চিন্তার বিকাশ ঘটানোর প্রয়াসে নতুন কমিটি ঘোষণা করেন সংস্কৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা শেখ জহিরুল ইসলাম।

আলোচনা সভায় প্রধান হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এ.আই.জি, বাংলাদেশ পুলিশ এর মালিক খসরু (পি.পি.এম) । বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন প্রফেসর মাযহারুল হান্নান, সাবেক উপচার্য (ভারপ্রাপ্ত), খুলনা বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড.জি.এম.মনিরুজ্জামান, ডিন, কলা অনুষদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, মোঃ হেলাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক, বীরচন্দ্র গন পাঠাগারও নগর মিলনায়তন, কুমিল্লা ।

প্রধাণ আলোচক, গবেষক ও লেখক, মুক্তিযোদ্ধা ড. আলী হোসেন চৌধুরী ।  আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  সংস্কৃতি সংসদ, কুমিল্লা বর্তমান ও নব নির্বাচিত সভাপতি  মোঃ আবুল কাশেম । আলোচনা পর্বে সঞ্চালনায় ছিলেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করে হেদায়েতুল রসুল মুশু ও খালেদা হায়দার জিতু।

আর পড়তে পারেন