রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাত ম্যাচে তৃতীয় হ্যাটট্রিক করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

আল-নাসরের জার্সিতে রীতিমতো উড়ছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আগের ম্যাচ জোড়া গোল করে তিনি দলটিকে কিংস কাপের ফাইনালে তুলেছিলেন। এবার সৌদি প্রো লিগের ম্যাচেও নেমেও করলেন হ্যাটট্রিক। কেবল এই বাক্যে তার সাম্প্রতিক পারফরম্যান্স জানান দেওয়া সম্ভব নয়। সর্বশেষ সাত ম্যাচের তিনটিতেই যে হ্যাটট্রিক করেছেন সিআরসেভেন। তার তৃতীয় হ্যাটট্রিকে আল-নাসর ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আল ওয়েহদাকে।

গতকাল (শনিবার) রাতে নিজেদের মাঠে প্রতিপক্ষ দলটিকে আতিথ্য দেন রোনালদো-সাদিও মানেরা। স্বাগতিকদের কাছে কোনো পাত্তাই পায়নি ওয়েহদা। বল দখল থেকে শট সবখানেই দাপট দেখিয়েছে আল-নাসর। রোনালদো ছাড়াও তাদের হয়ে একটি করে গোল করেছেন ওতাভিও এডমিলসন, সাদিও মানে ও মোহাম্মেদ আল-ফাতিল।

এ নিয়ে বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের ৬৬তম হ্যাটট্রিক পূর্ণ করেছেন রোনালদো। বয়স ৩০ হওয়ার আগেই করেছিলেন ৩০টি হ্যাটট্রিক। আর সেই সীমা পেরিয়ে একই কীর্তি গড়লেন ৩৬ বার। পর্তুগাল জাতীয় দল ও ইউরোপের সব ক্লাবের হয়েই করেছেন ৫৫ হ্যাটট্রিক। আল-নাসরের জার্সিতে রোনালদোর হ্যাটট্রিক দাঁড়াল ছয়টিতে। এর আগে ২০২২ সালের ডিসেম্বরে তিনি সৌদি আরবের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন।

এদিন গোলের শুরুটাও করেন পর্তুগিজ তারকা। পঞ্চম মিনিটেই ডান পায়ের শটে তিনি আল-নাসরের লিড এনে দেন। সাত মিনিট পর মার্সেলো ব্রোজোভিচের ক্রসে লাফিয়ে হেড দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। মানের অ্যাসিস্টে ওতাভিও অষ্টাদশ মিনিটে ও ওতাভিওর অ্যাসিস্টে মানে ৪৫তম মিনিটে গোল করলে স্বাগতিকদের জয় একরকম নিশ্চিত হয়ে পড়ে। বিরতির আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় আল-নাসর।

দ্বিতীয়ার্ধে নেমেই বাঁ-পায়ের শটে রোনালদো নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। এ নিয়ে চলতি মৌসুমে সবমিলিয়ে ৫২ ম্যাচে ৫২তম গোল করে ফেললেন সিআরসেভেন। এছাড়া সৌদি প্রো লিগের চলতি মৌসুমের গোলদাতাদের তালিকায়ও তার শীর্ষস্থান আর মজবুত হলো। ২৭ ম্যাচে রোনালদোর নামের পাশে চারটি হ্যাটট্রিকসহ মোট ৩২ গোল রয়েছে। পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ১০ গোলে।

ম্যাচ শেষ হওয়ার নির্ধারিত সময়ের দুই মিনিট আগে নাসরের ষষ্ঠ গোলটি করেন আল-ফাতিল। তাতেই আল ওয়েহদার কফিনে শেষ পেরেকটি ঠোকা হয়ে যায়। যদিও এই জয় কেবল প্রো লিগের শীর্ষে থাকা আল-হিলালের সঙ্গে নাসরের ব্যবধান কমিয়েছে। ফলে রোনালদোদের এবারও প্রো লিগের শিরোপা জেতার সম্ভাবনা নেই বললেই চলে। ২৯ ম্যাচে তাদের অর্জন ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেইমার জুনিয়রবিহীন আল-হিলাল। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আল-নাসর।

আর পড়তে পারেন