শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্জেন্টাইন সোলারিই এখন রিয়ালের র্পূণাঙ্গ বস

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৩, ২০১৮
news-image

স্পোর্টস ডেস্কঃ

খাদের কিনারায় চলে যাওয়া  রিয়াল মাদ্রিদকে দুই সপ্তাহের মধ্যেই মাঠ ও মাঠের বাইরে চেহারাটাই যেন পাল্টে দিয়েছেন অন্র্তবর্তীকালিন কোচ সান্তিয়াগো সোলারি। তাঁর অধীনে গোলবন্যা বইয়ে টানা চার ম্যাচ জিতেছে রিয়াল। খেলোয়াড়দের পছন্দের মানুষও হয়ে উঠেছেন তিনি এই কয় দিনে। অবশেষে ভালো কাজের পুরস্কার পেলেন তিনি, স্থায়ীভাবে রিয়াল মাদ্রিদের কোচ করা হয়েছে তাঁকে।

অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে সান্তিয়াগো সোলারির হাতের সময় ছিল দুই সপ্তাহ, পরবর্তী স্থায়ী কোচ আসার আগ পর্যন্ত এই দুই সপ্তাহেই মোটামুটি ভদ্রোচিত চেহারা দিতে হবে রিয়ালের খেলায়। দলকে ফিরিয়ে আনতে হবে জয়ের ধারায়। সোলারির ওপর এ দায়িত্ব ছিল পাহাড়সম। সে দায়িত্বটা যে তিনি দুর্দান্তভাবে পালন করেছেন, সেটি বোঝাই গেল। নতুন ‘তারকা’ কোচের ভাবনা বাদ দিয়ে এই আর্জেন্টাইনের কাঁধেই পাকাপাকিভাবে তুলে দেওয়া হলো হেড কোচের দায়িত্ব।

স্প্যানিশ ফুটবলের নিয়ম অনুযায়ী কোনো কোচ ১৫ দিনের বেশি অন্তর্র্বতীকালীন দায়িত্বে থাকতে পারেন না। মেয়াদ ১৫ দিনের বেশি হলেই স্বয়ংক্রিয়ভাবে তাঁর চাকরি পাকা হয়ে যায়। গতকাল ছিল সোলারির সেই ১৫তম দিন। স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে এর মধ্যেই সোলারির সঙ্গে করা পূর্ণাঙ্গ চুক্তির একটা কপি পাঠিয়ে দিয়েছে রিয়াল, যাতে নিশ্চিত হয়েছে, অন্তত এই মৌসুমের জন্য সোলারিই হচ্ছেন রিয়ালের ‘বস’।

সোলারির অধীনে এ পর্যন্ত রিয়াল মাদ্রিদ ম্যাচ খেলেছে চারটা। সে চারটি ম্যাচে জয়ের পাশাপাশি রিয়াল গোল করেছে ১৫টি! সোলারি একটা রেকর্ডও করে ফেলেছেন। রিয়ালের ১১৬ বছরের ইতিহাসে প্রথম চার ম্যাচের হিসাব ধরে, সবচেয়ে সফল কোচ তিনিই। এর আগে রিয়ালের অন্য কোনো কোচ তাঁর প্রথম ৪ ম্যাচে ১৫ গোল দিয়ে জিততে পারেননি। করিম বেনজেমা, লুকা মদরিচ, টনি ক্রুস সবাই আস্তে আস্তে ফিরছেন পুরোনো ছন্দে। ভিনিসিয়ুস জুনিয়র, আলভারো ওদ্রিওজোলার মতো নতুন তারকারা সোলারির অধীনেই নিজের প্রতিভার প্রকাশ ভালোভাবে করতে পারছেন। রিয়ালের ড্রেসিংরুমেও বইছে আনন্দের সুবাতাস। খেলোয়াড়েরাও চাইছেন যাতে অন্তত চলমান মৌসুমের শেষ পর্যন্ত সোলারিকে দায়িত্ব দেওয়া হয়। খেলোয়াড়দের মনোবাসনাই পূর্ণ করেছেন পেরেজ।

 

আর পড়তে পারেন