শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আ’লীগ সরকারের আমলে সব স্কুলেই ভবন নির্মাণ হয়েছে- মুজিবুল হক এমপি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১, ২০২০
news-image

বিশেষ প্রতিবেদক ঃ
সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন,আওয়ামী লীগ ক্ষমতায় আসার পূর্বে আমাদের স্লোগান ছিল; দিন বদল ও ডিজিটাল বাংলাদেশ গঠনের স্লোগান। বিএনপি-জামাত বলেছিলো এসব কোনদিন সফলতার মুখ দেখবে না। আজকের বাংলাদেশ তথ্য প্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয় সত্যি এবং তা বাস্তবে রূপান্তরিত হয়েছে। দেশের এমন কোন গ্রাম নেই এমন কোন সরকারী প্রাথমিক বিদ্যালয় নেই যেখানে বর্তমান সরকারের উন্নয়নের ছোয়া তথা নতুন ভবন পায় নাই।

সারা বাংলাদেশের সাথে চৌদ্দগ্রামেও প্রতিটি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং হাইস্কুল গুলোতে নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। এর ফলে এখন আর শিক্ষার্থীদের শ্রেণীকক্ষের অভাবে স্কুলে এসে কষ্ট করতে হয়না। এটাই হচ্ছে জননেত্রী শেখ হাসিনার সরকার কারণ তিনি যা বলেন তা বাস্তবে করে দেখান।

তিনি ২৯ ফেব্রুয়ারী চৌদ্দগ্রাম উপজেলার কশিনগর ইউনিয়নের জয়মঙ্গলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন ও জয়মঙ্গলপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, দেশ আজ খাদ্য ও কৃষিতে স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।

তিনি বলেন, চৌদ্দগ্রামের প্রতিটি গ্রামের মানুষ শহরের মতো সুবিধা পাচ্ছে হাত বাড়ালেই সব কিছু পাচ্ছে। চৌদ্দগ্রামে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর যে উন্নয়ন হয়েছে এর পূর্বে যারা ক্ষমতায় ছিলো তা তাদের কল্পনাতেও ছিলোনা। তাদের সময় চৌদ্দগ্রাম ছিলো অবহেলিত আমি এই অবহেলিত চৌদ্দগ্রামের প্রতিটি গ্রামে উন্নয়নের ছোয়ায় আলোকিত করেছি। আগামী দিনেও চৌদ্দগ্রামে যত উন্নয়ন মূলক কাজ বাকি আছে সব গুলো ইনশাআল্লাহ করে দিবো।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দিতে গিয়ে সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি‘র সহধর্মিণী বাংলাদেশ সুপ্রিমকোর্টের সম্মানিত আইনজীবী এডভোকেট হনুফা আক্তার রিক্তা তার বক্তব্যে বলেন, একসময় এই চৌদ্দগ্রামের উত্তরাঞ্চল ছিলো অবহেলিত আপনাদের মাননীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর আপনাদের এই জনপদকে ব্যাপক উন্নয়নের মাধ্যমে আলোকিত করেছে। আমি আগামীদিনেও যেন আপনাদের পাশে থেকে আপনাদের এলাকার উন্নয়ন করে এব্যাপারে উনাকে সহযোগিতা করবো। পরে তিনি স্কুলের শিক্ষার্থীদের দাবী নিয়ে বলেন,

এই স্কুলের শিক্ষার্থীদের একটি মাত্র দাবী তা হলো স্কুলের জন্য একটি বহুতল ভবন। আমি কথা দিয়ে গেলাম এই স্কুলের জন্য নতুন ভবন নিমার্ণে আপনাদের মাননীয় সংসদ সদস্যকে আমি অনুরোধ করবো যেন স্কুলের জন্য একটি নতুন ভবনের বরাদ্দ এনে আপনাদের দাবীটি পুরণ করেন। কাশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানবক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি‘র সহধর্মিণী বাংলাদেশ সুপ্রিমকোর্টের সম্মানিত আইনজীবী এডভোকেট হনুফা আক্তার রিক্তা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ফারুক আহমেদ মিয়াজী, উপজেলা ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগ নেতা কামাল হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক আ’লীগ নেতা কামরুল হাসান মুরাদ, কালিকাপুর ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার, কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন, উজিরপুর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন খোরশেদ, ঘোলপাশা ইউপি চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, উপজেলা কৃষকলীগ সভাপতি জসিম উদ্দিন সর্দার, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক লোকমান হোসেন রুবেল, স্কুলের প্রধানশিক্ষক নূর মোহাম্মদ ইফতারুল আলম প্রমূখ।

আর পড়তে পারেন