বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ওগানের সমর্থনে বিজয়ের পাল্লা ভারী এরদোয়ানেরই

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

তুরস্কের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রান অফ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এর আগে, বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান এবং তার প্রধান প্রতিদ্বন্দ্বী কামাল ক্লিচদারওগ্লু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রবিবার স্থানীয় সময় সকাল আটটায় নির্বাচনের ভোটকেন্দ্র খোলা হয় এবং বিকেল পাঁচটায় ভোট গ্রহণ শেষ হবে। তুরস্কের ৬ কোটি ৪০ লাখ বৈধ ভোটার এই কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আজকের নির্বাচনে ভোটগ্রহণের জন্য তুরস্কে এক লাখ ৯২ হাজার নির্বাচনীকেন্দ্র খোলা হয়েছে। এই বিপুল ভোটের মধ্যে ৬০ লাখের বেশি নতুন ভোটার রয়েছেন যারা জীবনে প্রথমবারের মতো এই প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিচ্ছেন।

গত ১৪ মে তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে প্রেসিডেন্ট এরদোয়ান শতকরা ৪৯.৫ ভাগ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল ক্লিচদারওগ্লু পেয়েছেন ৪৪.৯% ভোট।

নির্বাচনের তৃতীয় অবস্থানে থাকা সিনান ওগান রান অফ নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট এরদোয়ানকে সমর্থন দিয়েছেন। প্রথম দফার নির্বাচনে ওগান ৫.২ ভাগ ভোট পেয়েছিলেন। ওগানের সমর্থনের কারণে ধারণা করা হচ্ছে প্রেসিডেন্ট এরদোয়ান নির্বাচনে বিজয়ী হবেন।

সূত্র : পার্সটুডে।

আর পড়তে পারেন