সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাকরাইলে দফায় দফায় সংঘর্ষ, মাঠে বিজিবি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর কাকরাইল মোড়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ চলছে। এ সময় বিএনপি কর্মীরা তিনটি যাত্রীবাহী বাস ভাঙচুর এবং পুলিশ বক্সে আগুন দেন । বেলা ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। পৌনে ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাকরাইলে সংঘর্ষ চলছিল।

সরেজমিনে দেখা গেছে, বেলা দেড়টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাকরাইল মোড়ে দাঁড়িয়ে পুলিশ রাবার বুলেট, টিয়ার গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

অন্যদিকে বিএনপি কর্মীরা উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে দাঁড়িয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করছেন।

সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে পুলিশ বক্সে আগুন দেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছে ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীরা কাকরাইল মোড় থেকে মিন্টু রোডের কাছাকাছি থাকা যাত্রীবাহী বাস ভাঙচুর করলে পুলিশ অ্যাকশনে যায়। ওই সময় বিএনপি কর্মীদের সরিয়ে দিতে পুলিশ লাঠিচার্জ, টিয়ার গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এর আগে বেলা ১১টায় কাকরাইল মোড়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময়ও বেশ কয়েকটি যাত্রীবাহী বাসও ভাঙচুর করা হয়। সংঘর্ষে দুই পক্ষের কিছু লোক আহত হয়েছেন এবং বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

সকাল ১০টা থেকেই রাজধানীর নয়াপল্টন ও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও বিএনপির নেতারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দুই স্থানেই নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকে।

আর পড়তে পারেন