শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে উদ্যোক্তা মেলা শুরু

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৬, ২০২২
news-image

 

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের অংশগ্রহণে ৩ দিনব্যাপী উদ্যোক্তা মেলা শুরু হয়েছে।

রবিবার সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা সংগঠন ইন্ট্রাপ্রেনিওরশিপ এন্ড লিডারশিপ ডেভেলপমেন্ট ক্লাব (ইএলডিসি) এর আয়োজনে গোল চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়।

মেলার স্টলগুলো ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাদের ১০টি প্লাটফর্ম এই প্রদর্শনী মেলায় অংশগ্রহণ করেন। স্টলগুলোতে রয়েছে বাহারি রকমের খাবার, ঐতিহ্যবাহী পোশাক, কুটির শিল্প ও পাহাড়ি অঞ্চলের বিভিন্ন প্রকার পোশাক ও জিনিসপত্র। বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথের সম্মুখে হওয়ার কারণে শিক্ষক-শিক্ষার্থী সবার নজর কেড়েছে মেলাটি। এদিকে বেলা ১২ টার দিকে মেলা ঘুরে দেখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবিরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

ঘুরতে আসা শিক্ষার্থী আনিকা তাসনিম সুপ্তি বলেন, এই মেলার মধ্য দিয়ে বিভিন্ন সংস্কৃতিকে স্পর্শ করা যায়। বিভিন্ন লোক শিল্প, ঐতিহ্যবাহী পোশাক এবং নানা ধরনের খাবার এখানে প্রদর্শন করা হয়েছে। সবচেয়ে ভালো লাগার বিষয়, এগুলো যারা বানিয়েছেন তারা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তা ও ‘আর আর হেভেন’ এর সত্ত্বাধিকারী রাজিয়া সুলতানা বলেন, ইএলডিসি এর আয়োজনে উদ্যোক্তা মেলায় আমি একজন উদ্যোক্তা ও আয়োজক হিসেবে কাজ করছি। বিশ্ববিদ্যালয়ে এটিই আমার প্রথম সংগঠন ও শেষ সংগঠন। এখানে কাজ করতে পেওে এবং নিজেকে বিশ্ববিদ্যালয়ের শেষ স্মৃতিতে আবদ্ধ করতে পেরে খুবই ভাল লাগছে।

মেলার কো-অর্ডিনেটর মোতাহের সাকিব বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল উদ্যোক্তাদের একটি প্লাটফর্মে নিয়ে আসার জন্য কাজ করেছি। আর এই মেলার মধ্য দিয়ে উঠে আসবে লুকায়িত উদ্যোক্তা।

ইএলডিসি এর প্রতিষ্ঠাকালীন সদস্য ও বর্তমান সভাপতি মো. মেহেদী হাসান বলেন, উদ্যোক্তারা যারা অনলাইনের মাধ্যমে তাদের ব্যবসা চলমান রেখেছে, তাদেরকে তার পরিচিত মার্নুষরাই শুধু জানতে পারে। কিন্তু একটি উদ্যোক্তা মেলার মাধ্যমে সবাই জানতে পারে কে কোথায়, কি নিয়ে কাজ করে থাকে।

আর পড়তে পারেন