শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে বিনামূল্যে রক্ত পরীক্ষা ও হেপাটাইটিস বি সচেতনতা ক্যাম্পেইন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৪, ২০২৩
news-image

 

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রক্তদাতা সংগঠন ‘বন্ধু’র আয়োজনে দুই দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও হেপাটাইটিস বি সচেতনতা ক্যাম্পেইন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন মাঠে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আবদুল মঈন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ডঃ মোঃ হাবিবুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, বন্ধুর উপদেষ্টা সাইদুল আল আমিন সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

কর্মসূচির বিষয়ে সংগঠনটির সভাপতি মারুফ আহমেদ বলেন, প্রত্যেক ২০১৩ সালের ২৯ শে অক্টোবর ‘বন্ধু’ কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে। তারপর থেকে প্রতিবছরই আমরা সমাজসেবামূলক বিভিন্ন কাজ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে প্রতিবছর রক্ত পরীক্ষা ও হেপাটাইটিস বি এর ভ্যাকসিন দিয়ে থাকি। তবে এবার জরায়ু মুখের ক্যান্সার সম্পর্কে সচেতনতা মূলক ক্যাম্পেইন এর আয়োজন করেছি।

প্রধান অতিথি বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন বলেন, আজকের এই সচেতনতা মূলক ক্যাম্পেইনে আমাকে দাওয়াত দেওয়ার জন্য আমি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। হেপাটাইটিস বি খুবই মারাত্মক একটি ভাইরাস, সুতরাং পরীক্ষা করার পরে যদি পজিটিভ আসে তবে সাথে সাথেই তোমরা ভ্যাকসিন দিয়ে দিবে। জরায়ু মুখের ক্যান্সার মরণব্যাধি। এগুলো সম্পর্কে সচেতন হতে হবে। রোগ হওয়ার কারণ জানতে হবে। এই ধরনের সচেতনতামূলক ক্যাম্পেইন আয়োজন করার জন্য তোমাদেরকে ধন্যবাদ।

আর পড়তে পারেন