শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে শিশু দিবস উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ‘ক’ ও ‘খ’ ক্যাটাগরিতে ৬ জন সহ মোট ১৬ জন শিশু শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দিয়েছেন উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈন।

শুক্রবার (১৭ মার্চ) বেলা ১২:৩০ টায় প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর রুমে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ, ফ্রি মেডিকেল ক্যাম্প, আলোচনা শভা, নতুন লাইব্রেরি উদ্বোধনের এবং দোয়া মাহফিলে মধ্যে দিয়ে দিবসটি উদ্‌যাপন করেন বিশ্ববিদ্যালয় পরিবার।

ব্যবসা শিক্ষা অনুষদের ভবনের ৫ম তলা পরীক্ষা হল রুমে সকাল ১০:৩০টা থেকে ১১:৩০ পর্যন্ত চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । এতে ‘ক’ ক্যাটাগরিতে শিশু শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণি এবং ‘খ’ ক্যাটাগরিতে ৩য় থেকে ৫ম শ্রেণীর বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ১২ টা স্কুলে প্রায় অর্ধশত শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এতে ক গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে বার্ড মডেল স্কুলের তিন শিশু শিক্ষার্থী আইয়ান হাসান রাফিক ( ১ম শ্রেণি) , আসফিয়া মিলহান (২য় শ্রেণি) ও আফসান ( নার্সারি শ্রেণি)
খ গ্রুপ থেকে প্রথম স্থান অর্জন করেছে বার্ড মডেল স্কুলের চতুর্থ শেণীর শিক্ষার্থী হুরী জান্নাত তাছনিম, দ্বিতীয় স্থান অর্জন করেছে রাহমানিয়া মডেল স্কুলের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী সাইদা জামান এবং তৃতীয় স্থান অর্জন করেছে ওয়াইডাব্লুসিএ স্কুলের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী আফনান আহাদ নিনীথ।

চিত্রাঙ্কণ অঙ্গন প্রতিযোগিতার আহ্বায়ক অধ্যাপক ড. মেহের নিগার বলেন, আজকে এই চিত্রাঙ্গন প্রতিযোগিতার প্রধান উদ্দেশ্য শিশুদের উৎসাহ প্রদান করা। শিশুরা যেন দেশকে, দেশের সমাজ ব্যবস্থাকে, সংস্কৃতিকে যেন চিত্রের মাধ্যমে তুলে ধরতে পারেন এবং চিত্রাঙ্গনের মাধ্যমে শিশুদের মননশীলতারও বিকাশ ঘটবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন শিশুদের পছন্দ করতেন। তারই স্মৃতিতে এই আয়োজন।

এসময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন ও শিশু দিবস-২০২৪ এর আহ্বায়ক অধ্যাপক ড. মুহাম্মদ মিজানুর রহমান , ট্রেজারার ড. মুহাম্মদ আসাদুজ্জামান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ হুমায়ুন কবির। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন