বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২২
news-image

 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউট গ্রুপের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প সমাপ্ত হয়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বৃহস্পতিবার সকালে রোভার সদস্যদের দীক্ষা প্রদানের মাধ্যমে এই অনুষ্ঠান সম্পন্ন হয়। এর আগে গতকাল বুধবার রাত ৮ টায় আলোচনা সভা এবং রোভারদের পরিবেশনায় মহা তাঁবু জলসার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও রোভার স্কাউট গ্রুপ সম্পাদক ও ইউনিট লিডার জিয়া উদ্দিন এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও গার্ল-ইন-ইউনিট লিডার জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

অনুষ্ঠানে ক্যাম্পিংয়ের হাইকিং সহ রোভার সম্পর্কিত বিভিন্ন অনুশীলন ও রোভার স্কাউটের সিলেবাস ভিত্তিক নানান কার্যক্রমের আয়োজন করা হয়। এছাড়াও অনুষ্ঠানে সাবেক রোভারদেরকে সার্টিফিকেট ও ক্রেষ্ট প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, আমাদেরকে দেশের সুনাগরিক, দক্ষ ও যোগ্য হিসাবে তৈরী হবে। পড়াশোনার পাশাপাশি নিজের যোগ্যতা ও জ্ঞানকো বৃদ্ধি করা প্রয়োজন। এটা বিভিন্ন ক্ষেত্রে অনেক উপযোগী করে তোলে। আমি মনে করি, প্রতিটি শিক্ষার্থীকে এমন স্বেচ্ছাসেবক সংগঠনে জড়িত থাকা উচিত।

আর পড়তে পারেন