রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি শিক্ষক সমিতি নির্বাচনের তফসিল ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১২, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির একাদশ কার্যনির্বাহী পরিষদ- ২০২৪ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড.মোহাম্মদ রেজাউল করিম, নির্বাচন কমিশনার ড. মো. আব্দুল্লাহ মাহবুব ও মো: আবু বকর ছিদ্দিক স্বাক্ষরিত তফসিল সূত্রে এ তথ্য জানানো হয়েছে। তাতে বলা হয়েছে, কুবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৯ ফেব্রুয়ারি।

তফসিল অনুযায়ী, শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৭নং ধারা অনুযায়ী ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে। এর মধ্যে সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজন নির্বাচিত হবে।

আর কোষাধ্যক্ষ পদে একজন, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে একজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে একজন এবং কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৭ জন নির্বাচিতদের নিয়ে গঠিত হবে পূর্ণাঙ্গ কমিটি।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১ ফেব্রুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ কার হবে। ১২ ফেব্রুয়ারি শুরু হবে মনোনয়নপত্র বিক্রয়। পরদিন ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র দাখিল ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। পাশাপাশি আগামী ১৫ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহার, চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ এবং ১৮ ফেব্রুয়ারি এজেন্টদের নাম প্রদান করা হবে।

এতে আরও জানানো হয়েছে, আগামী ১৯ ফেব্রুয়ারি প্রশাসনিক ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। একইদিনে ভোট গণনা ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। সর্বশেষ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে আগামী ২০ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, একাদশ কার্যনির্বাহী পরিষদ- ২০২৪ এর মেয়াদ ২০ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৪ পর্যন্ত দায়িত্ব পালন করবে।

আর পড়তে পারেন