সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় এক লাখ টাকার জাল নোটসহ পেশাদার ব্যবসায়ী গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৫, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লায় এক লাখ টাকার জাল নোট জব্দ ও এক পেশাদার জাল টাকা ব্যবসায়ীকে গ্রেফতার পুলিশ। শনিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিবি।

এর আগে শুক্রবার রাতে কোতোয়ালি মডেল থানার টিক্কারচর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ওই ব্যক্তির নাম সোহেল আরমান (৪০)। তিনি জেলার মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামের মো. খবির মিয়ার ছেলে। তার বিরুদ্ধে জাল টাকা ব্যবসা সংক্রান্ত ১০টি মামলা রয়েছে।

কুমিল্লা ডিবির ওসি রাজেশ বড়ুয়া জানান, শুক্রবার সন্ধ্যায় শহরতলীর টিক্কারচর এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন ধরনের যানবাহনে তল্লাশি অভিযান পরিচালনা করছিল ডিবির একটি টহল দল। এ সময় মোটরসাইকেলযোগে আসা সোহেলের দেহ তল্লাশি করে এক লাখ টাকার নতুন নোট পাওয়া যায়। এসব নোট যাচাই করে জাল নোট বলে প্রমাণিত হয়।

জিজ্ঞাসাবাদে সোহেল জানান, শরীফ নামে তার একজন সহযোগী রয়েছেন। এসব জাল টাকা তারা বিভিন্ন শপিংমল, বিকাশ, মোবাইল রিচার্জসহ বিভিন্ন ব্যবসায়িক লেনদেনে ব্যবহার করে থাকেন। জাল টাকাগুলো ঢাকা থেকে এনে এই ধরনের কার্যক্রম করে থাকেন তারা। তিনি দেশের বিভিন্ন স্থানে জাল টাকা ব্যবসার চক্রের সঙ্গে জড়িত রয়েছেন। তার বিরুদ্ধে চট্টগ্রাম ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন জায়গায় জাল টাকা ব্যবসা সংক্রান্ত ১০টি মামলা রয়েছে।

আর পড়তে পারেন