শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পুলিশের সঙ্গে বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ১৫

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৫, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ পুলিশ সদস্যসহ বিএনপির অন্তত ১১ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় ২ জনকে আটক করে পুলিশ।

শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে নগরীর মহিলা কলেজ এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার ও রোববারের হরতাল সফল করতে শুক্রবার কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি কুমিল্লা নগরীতে মিছিল বের করার চেষ্টা করে। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিনের নেতৃত্বে নেতাকর্মীরা নগরীর মহিলা কলেজের সামনে জড়ো হতে থাকেন। খবর পেয়ে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন বিএনপির নেতাকর্মীরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক ফাঁকা গুলি করে। এ সময় ৪ পুলিশ সদস্য এবং বিএনপির অন্তত ১১ জন নেতাকর্মী আহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব জসিম উদ্দিন জানায়, ডামি নির্বাচন বর্জন, অসহযোগ আন্দোলনসহ বিভিন্ন দাবিতে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। এ সময় বিনা উসকানিতে পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে আমাদের অন্তত ১১ নেতাকর্মী আহত হয়েছেন।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কামরান হোসেন জানান, নাশকতার উদ্দেশ্য বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করেন। এ সময় পুলিশ বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে তারা ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আর পড়তে পারেন