শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পুলিশ-যুবদল সংঘর্ষ: বিএনপির ৮৯ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১১, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লায় যুবদলের মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৮৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) খাজু মিয়া এ মামলা করেন।

শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হাসান।

তিনি বলেন, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক খলিলুর রহমান বিপ্লব, সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলু, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রিয়াজ উদ্দিন রিয়াজ, সদস্য সচিব রোমান হাসান, আদর্শ সদর উপজেলা যুবদলের আহ্বায়ক সাইফুল ইসলামসহ ১৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত বিএনপির ৭০ নেতাকর্মীকে আসামি করে এই মামলা করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে জেল গেট থেকে আটকের প্রতিবাদে ও মুক্তির দাবিতে শুক্রবার বিকালে নগরীতে বিক্ষোভ করে দক্ষিণ জেলা ও মহানগর যুবদল। মিছিলটি কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে এলে এতে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশের লাঠিচার্জে দলের ২০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন মহানগর যুবদলের আহ্বায়ক ফয়সাল হোসেন পাভেল। তিনি বলেন, আমাদের মিছিলে পুলিশ হামলা চালিয়ে আবার আমাদেরই নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তবে ওই মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন কোতোয়ালি মডেল থানার ওসি আহমেদ সনজুর মোর্শেদ। তিনি বলেন, হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে। তাদের এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

আর পড়তে পারেন