শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মনোহরগঞ্জে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২২, ২০২০
news-image

লাকসাম প্রতিনিধিঃ

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় শাহিনুর আক্তার (১৬) নামে এক স্কুলছাত্রী গলায় ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানা যায়।

উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের আমতলী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী শাহিনুর। সে মৈশাতুয়া গ্রামের পশ্চিমপাড়া সিএনজি চালক শাহজাহানের মেয়ে।

পারিবারিক সূত্রে জানা যায়, পরিবারের অজান্তে নিজ বাড়ির বসত ঘরে আত্মহত্যা করে ওই ছাত্রী। শনিবার বিকেলে মেয়ে শাহিনুরকে ঘরে রেখে বাবা-মা ডাক্তারের কাছে চিকিৎসা নিতে যান। এ সময় বাড়িতে কেউ না থাকায় নীজ বসত ঘরের দরজা বন্ধ করে গলায় ওড়না পেচিয়ে শাহিনুর আত্মহত্যা করে। সন্ধ্যার পর বাবা মা চিকিৎসা শেষে বাতে এসে দেখে ঘরের দরজা জানালা বন্ধ, মেয়ে শাহিনুরকে অনেকক্ষণ ডাকাডাকি করে কোন সাড়া শব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙ্গে দেখতে পায় শাহিনুরের ঝুলন্ত নিথর দেহ। এ সময় পরিবারের আত্মচিৎকারে স্থানীয়রা শাহিনুরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা বলেন, সিএনজি চালক শাহজাহান মিয়ার মেয়ে শাহিনুরের সাথে একই গ্রামের রতন মিয়ার ছেলে কিরনের দ্বীর্ঘদিন প্রেমের সর্ম্পক গড়ে উঠে। গত কয়েকদিন আগে তারা বিবাহের সিদ্ধান্ত নেয়। শাহিনুর তার পরিবারকে বিষয়টি জানালে পরিবারের সদস্যরা রাজি না হয়ে মেয়েকে পারিবারিক ভাবে শাসন করে। এতে শাহিনুর পরিবারের লোকজনের সাথে অভিমান করে আত্মহত্যার পথ বেছে নেয় বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনা এলাকা জানাজানি হলে বিষয়টি আপোস মিমাংশের চেষ্টা চালায় একটি মহল। খবর পেয়ে মনোহরগঞ্জ থানা পুলিশ স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার করেন।

মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবা উদ্দীন ভুইয়া জানান, মেয়েটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

 

আর পড়তে পারেন