শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মুরাদনগরে মাদকসহ আটক আ.লীগ নেতাকে ছেড়ে দেওয়ার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৩, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার মুরাদনগরে গাঁজা ও ইয়াবাসহ ওবায়দুল হাসান রাসেল নামে এক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে আটকের পর ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

শুক্রবার দুপুরে উপজেলার পরমতলা বাজার থেকে তাকে আটক করা হয়। প্রায় দুই ঘণ্টা থানাহাজতে আটক রাখার পর জেলা নেতাদের ‘তদবিরে’ এক ইউপি চেয়ারম্যানের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে। রাসেল (৪৫) পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের ‘ঘনিষ্ঠজন’ হিসেবে পরিচিত।

তবে পুলিশের দাবি, রাসেলকে গাঁজা ও ইয়াবা দিয়ে ফাঁসানো হয়েছিল।

ধামঘর ইউনিয়নের পরমতলা এলাকার ইউপি সদস্য রাসেল মুন্সি জানান, ওবায়দুল হাসান রাসেল প্রায়ই মাদক বিক্রি করতে পরমতলা এলাকায় আসেন। এ নিয়ে তাকে কয়েক দফা সতর্ক করা হয়। শুক্রবার সকালে এক সহযোগীসহ মোটরসাইকেলযোগে ফের মাদক বিক্রির জন্য পরমতলা বাজারে আসলে স্থানীয় লোকজন তাকে ধাওয়া করে আটক করেন। এ সময় তার কাছে ১০ পুরিয়া গাঁজা এবং ৫-৬ পিস ইয়াবা পাওয়া যায়। তবে তার সহযোগী পালিয়ে যায়। পরে ৯৯৯ নাম্বারে কল দিলে পুলিশ এসে রাসেলকে আটক করে থানায় নিয়ে যায়। তাকে মাদকসহ আটকের সময় বাজারের অনেক লোকজন দেখেছেন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা ওবায়দুল হাসান রাসেল বলেন, পূর্বশত্রুতার জের ধরে পরমতলা বাজারে আমাকে আটক করে মারধর করা হয়েছে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে আমাকে উদ্ধার করে। যারা আমার ওপর আক্রমণ করেছে তারাই আমাকে মাদক দিয়ে ফাঁসানোর পাঁয়তারা করেছে।

তার দাবি, মাদক বিক্রি করতে তিনি পরমতলা বাজারে যাননি। ওই রাস্তা হয়ে মুরাদনগর উপজেলায় একটি প্রোগ্রামে যাচ্ছিলেন তিনি।

মুরাদনগর থানার ওসি আবুল হাশিম বলেন, গাঁজার পুরিয়া দিয়ে রাসেলকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

আর পড়তে পারেন