শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জিলাপী‌তে ক্ষ‌তিকারক কাপ‌ড়ের রং ব্যবহার, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় জিলাপী‌তে ক্ষ‌তিকারক কাপ‌ড়ের রং ব্যবহারের অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল সা‌ড়ে ১০টা থে‌কে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর গোয়ালপ‌ট্টি এলাকায় এই তদারক‌ি অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

এ সময় জিলাপী‌তে ক্ষ‌তিকারক রং ব‌্যবহার করায় মেসার্স বিস‌মিল্লাহ সুইটস‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১৭ কে‌জি রং মি‌শ্রিত জিলাপী, ৩০ কেজি রং‌মি‌শ্রিত চি‌নির সিরা ও ১০০ গ্রাম রং জব্দ ক‌রে ধ্বংস করা হ‌য়। একই অ‌ভি‌যো‌গে রামকৃষ্ণ ভাণ্ডার‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১০ কে‌জি রং মি‌শ্রিত চি‌নির সিরা ও ১০০ গ্রাম রং জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

অ‌ভিযা‌নে দু‌টি প্রতিষ্ঠা‌নের মা‌লিক স্বীকার ক‌রেন যে, ক্রেতা‌দের আকৃষ্ট কর‌তে অল্প ক‌রে রং মেশান। চকবাজা‌রের বি‌ভিন্ন দোকান থে‌কে অল্প দা‌মে এগু‌লো কি‌নে আ‌নেন। এখন থে‌কে আর ব‌্যবহার কর‌বেন না ব‌লে অঙ্গীকার ক‌রেন। ‌

এসময় সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে পরিচা‌লিত এ অ‌ভিযা‌নে কু‌সিক স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর মোহাম্মদ মেছবাহ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

আর পড়তে পারেন