সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৩৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩০, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা নগরীতে রবিবার হরতালের সমর্থনে মিছিল চলাকালে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দলের ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) বিকালে কোতোয়ালি মডেল থানায় বাদী হয়ে মামলাটি করেছেন ওই থানার উপপরিদর্শক (এসআই) জীবন রায় চৌধুরী।

সন্ধ্যায় গনমাধ্যমে মামলার বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি মডেল থানার ওসি আহমেদ সনজুর মোর্শেদ।

তিনি বলেন, ‘রবিবার চকবাজারে হরতালের সমর্থনে মিছিল চলাকালে ককটেলের বিস্ফোরণ ঘটান বিএনপির নেতাকর্মীরা। সেইসঙ্গে পুলিশের ওপর হামলা চালান। এ ঘটনায় বাদী হয়ে মামলা করেছে পুলিশ। তদন্তের স্বার্থে মামলার আসামিদের নাম-পরিচয় এখন বলছি না। গ্রেফতারের পর জানানো হবে।’

মামলার এজাহার, পুলিশ ও বিএনপি সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াতের ডাকা হরতালের সমর্থনে রবিবার সকাল ৮টার দিকে মিছিল বের করে মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি। নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে রাজগঞ্জ হয়ে চকবাজারে পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়ে। এতে সংঘর্ষ লেগে যায়। পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুড়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় লাঠিচার্জে আহত হন বিএনপির ২০ নেতাকর্মী।

পুলিশের দাবি, সেখানে পুলিশের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিন। এতে উপস্থিত ছিলেন দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী আক্কাস, সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু ও সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ নেতাকর্মীরা।

আর পড়তে পারেন