মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৩, ২০১৭
news-image

আশিকুর রহমান সোহেলঃ
কুমিল্লায় বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২২ মে) সকাল সাড়ে ৯ টায় নগরীর কুমিল্লা ক্লাব মিলনায়তনে দুই দেশের জেলা প্রশাসন ও জেলা ম্যাজিষ্ট্রেট পর্যায়ের এই সম্মেলন অনুষ্ঠিত হয়। দুপুরে এ সম্মেলন শেষ হয়।
সীমান্ত সম্মেলনে বাংলাদেশের কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার জেলা প্রশাসকগণ, পুলিশ সুপার, বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি), কাস্টমস এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ২৯ জন কর্মকর্তা এবং ভারতের ত্রিপুরা অঞ্চলের সিপাহজলা, পশ্চিম ত্রিপুরা ও খোয়াই জেলার ডিএম, জেলা ম্যাজিষ্ট্রেটগণ ,এসপি, বিএসএফের কর্মকর্তারা অংশগ্রহন করেছেন।
সম্মেলনে দুই দেশের সীমান্তের চোরাচালান, মাদক, সন্ত্রাস, নাশকতা প্রতিরোধে ব্যবস্থাপনাসহ গোমতী নদীর পানি বন্টন, সীমান্তের অধিবাসী এবং ক্রীড়া ও সাংস্কৃতিক উৎসব বিনিময় সম্পর্কে আলোচনা করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের প্রতিনিধি দলের প্রধান ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমিন বলেন, ভারত ও বাংলাদেশের ডিসি-ডিএম যৌথ সীমান্ত সম্মেলন হচ্ছে দুইটি দেশের মধ্যে বিভিন্ন ইস্যুতে ইতিবাচক সিদ্ধান্ত তৈরির প্রতিচ্ছবি। দুই দেশের সহযোগিতার মাধ্যমে সীমান্ত শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যেও এখানে আলোচনা হয়েছে।

আর পড়তে পারেন