বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সকালের অঝোর বৃষ্টি: জীবনযাত্রা শুরুতে দেরি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৯
news-image

 

সেলিম সজীবঃ
ফাল্গুনের মাঝামাঝি সময়ে আবারও বৃষ্টি হল কুমিল্লাতে। কনকনে ঠাণ্ডায় মঙ্গলবার ভোর থেকেই কুমিল্লার আকাশ ছিল মেঘলা আকাশ। থেমে থেমে মেঘের গর্জন। এর পর সাড়ে ৫টার দিকে শুরু হয় বৃষ্টি।

বৃষ্টি কখনও ঝিরিঝিরি আবার কখনও গুঁড়ি গুঁড়ি ফের কিছুক্ষণ অবিরাম চলে। তবে এবার ঝুম বৃষ্টি নামে।

এদিকে মুষলধারে বৃষ্টি কুমিল্লাতে নিয়ে এসেছে সীমাহীন ভোগান্তি। তুমুল বৃষ্টিতে সকালবেলায় সন্ধ্যার আঁধার, লাইট জ্বালিয়ে চলছে যানবাহন। অতিবর্ষণে চরম দুর্ভোগে পড়েছেন কুমিল্লাবাসী। আবার সঙ্গে ছাতা না থাকায় ভিজতে বাধ্য হয়েছেন অনেকে।

সকালে অফিসগামী মানুষ সিএনজি বা অটোরিকশার অপেক্ষায় রাস্তায় দাঁড়িয়ে আছেন। দীর্ঘ সময় অপেক্ষার পর কেউ কেউ গাড়িতে উঠতে পারলেও বাকিরা উপায় না দেখে হেঁটেই নিজ নিজ গন্তব্যে রওনা দিয়েছেন।

সকালের এ বৃষ্টিতে কর্মস্থলে পৌঁছাতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষকে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীদেরও একই অবস্থা। সঙ্গে থাকা অভিভাবকরাও নিরুপায়।

এদিকে বৃষ্টিতে কুমিল্লার বিভিন্ন রাস্তায় পানি জমে যায়। এতে ভোগান্তি চরমে ওঠে।

কান্দিরপাড়, হালুয়াপাড়া, রাজগঞ্জ, চকবাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে থাকতে দেখা গেছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা (২-৪) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আর পড়তে পারেন